বিজ্ঞাপন

হংকংকেও গোল বন্যায় ভাসিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

April 1, 2018 | 3:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

পুরো টুর্নামেন্ট জুড়ে মুড়ি মুড়কির মতো গোল করে গেছে বাংলাদেশ। জকি ক্লাব মহিলা ফুটবল টুর্নামেন্টে আয়োজক দল হংকংকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের মেয়েরা। কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা জিতেছে ৬-০ গোলের ব্যবধানে। আজও হ্যাটট্রিক করেছেন তহুরা।

চার দল নিয়ে হওয়া এই প্রতিযোগিতায় তিনটি ম্যাচই জিতল বাংলাদেশ। আমন্ত্রণমূলক এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ ২৪ গোল দিয়ে হজম করেছে মাত্র দুটি গোল।

এর আগে মালয়েশিয়ার পর ইরানকেও উড়িয়ে দেয় বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১০-১ গোলের ব্যবধানে। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানকে ৮-১ গোলে বিধ্বস্ত করে খুদে টাইগাররা।

বিজ্ঞাপন

হংকংয়ের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচের চতুর্থ মিনিটেই বাংলাদেশ লিড নেয়। গোল করেন পুরো টুর্নামেন্টে দারুণ খেলা তহুরা (১-০)। বিরতির আগে ম্যাচের ৩৯তম মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন সানজিদা (২-০)। এক মিনিট পরেই দলের তৃতীয় আর নিজের দ্বিতীয় গোলটি করেন তহুরা (৩-০)।

৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। ম্যাচের ৬৭ মিনিটে দলের চতুর্থ আর নিজের প্রথম গোলটি করেন আগের ম্যাচে হ্যাটট্রিক করা শামসুন্নাহার (৪-০)। ৭২ মিনিটে পঞ্চম গোলটি করেন আনুচিং (৫-০)। ম্যাচের ৭৪তম মিনিটে দলের ষষ্ঠ আর নিজের তৃতীয় গোলটি করে হ্যাটট্রিক পূর্ণ করেন তহুরা (৬-০)।

বিজ্ঞাপন

হংকংকে ৬-০ গোলে হারিয়ে বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ মেয়েদের ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ায় খেলোয়াড় ও কর্মকর্তাদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

সারাবাংলা/এমআরপি/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন