বিজ্ঞাপন

‘শেখ কামালের প্রকৃত জীবনাদর্শ তুলে ধরতে হবে’

August 5, 2021 | 7:15 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান বলেছেন, ‘শহীদ শেখ কামালের কর্মময় জীবন থেকে বর্তমান যুব সমাজকে শিক্ষা গ্রহণ করতে হবে। তাঁর জীবনাদর্শে উব্দুদ্ধ হয়ে তরুণ সমাজকে দেশ বিনির্মাণে কাজ করে যেতে হবে।’

বিজ্ঞাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সন্তান শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি হিসেবে তিনি এই আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বিভাগীয় কমিশনার আরও বলেন, ‘অল্প সময়ের জীবনে শেখ কামাল ক্রীড়া, রাজনীতি, সংস্কৃতিসহ সব ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন। তার বর্ণিল ও কর্মময় জীবনের গৌরবোজ্জ্বল ইতিহাসকে বিকৃত করার অপচেষ্টা হয়েছে। সেই অপচেষ্টা আজ মিথ্যা প্রমাণ হয়েছে। এখন শেখ কামালের প্রকৃতি জীবনাদর্শ সবার মাঝে তুলে ধরতে হবে।’

সভার আগে চট্টগ্রাম আবাহনী ক্লাব প্রাঙ্গনে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর ক্রীড়া সংস্থার কার্যালয়ের সামনে ব্যানার উন্মোচন করা হয়।

বিজ্ঞাপন

সভায় আরও বক্তব্য রাখেন- পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এছাড়া অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শর্মিষ্ঠা রায়, সুমন দে, আরিফুর রহমান, আবু সামা বিপ্লব উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন