বিজ্ঞাপন

বিশ্বকাপ ও অ্যাশেজ থেকে ছিটকে গেলেন আর্চার

August 5, 2021 | 9:30 pm

স্পোর্টস ডেস্ক

গত বছরের ফেব্রুয়ারি থেকে কনুইয়ের চোট নিয়ে ভুগছিলেন ইংলিশ পেসার জোফরা আর্চার। চোটের কারণে চলতি বছরের মে মাসেও ভারত সিরিজ অসমাপ্ত রেখেই ফিরতে হয়েছিল তাকে। তবে অস্ত্রোপচারের পর পুরোপুরি সেরে ওঠার খুব কাছেই ছিলেন আর্চার।কাউন্টিতে সাসেক্সের হয়ে ফিরেছিলেন মাঠেও। তবে খুব বেশিদিন মাঠে থাকতে পারলেন না এই বিশ্বকাপজয়ী পেসার। পুরনো চোট আবারও মাথাচাড়া দিয়েছে। তাতেই বছরের বাকি সময় মাঠের বাইরেই কাটাতে হবে তাকে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ আগস্ট) এক বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়েছে, ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং বছরের শেষ দিকে অ্যাশেজেও খেলতে পারবেন না আর্চার।

কনুইয়ের চোটের সঙ্গে সঙ্গে যুক্ত হয়েছিল আঙুলের অস্বস্তিও। সেখানে অস্ত্রোপচার করলে বের হয় কাঁচের টুকরা। সেরে উঠে গত মে মাসের শুরুতে আর্চার মাঠে ফেরেন সাসেক্সের দ্বিতীয় একাদশের একটি ম্যাচ দিয়ে। পরে কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে খেলেন একটি ম্যাচ। ওই ম্যাচেই আবার মাথাচাড়া দেয় কনুইয়ের ব্যথা।

এরপরেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন আর্চার। মে মাসেই তার ডান কনুই থেকে একটি হাড়ের টুকরা সরানোর অস্ত্রোপচার করানো হয়। অস্ত্রোপচারের পরে সুস্থ হয়ে গত জুলাইয়ে আবারও মাঠে ফেরেন আর্চার। সাসেক্সের হয়ে খেলেন টি-টোয়েন্টি ব্লাস্টের একটি ম্যাচ, যেখানে বল করেন তিন ওভার। পরে ওয়ানডে কাপের একটি প্রস্তুতি ম্যাচে ছয় ওভার বোলিং করেন এই পেসার।

বিজ্ঞাপন

তবে এরপরে আবারও কনুইয়ের সেই পুরাতন ব্যাথা মাথাচাড়া দিয়ে ওঠে। এরপরে গত সপ্তাহে করানো স্ক্যানে স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়ে। ২০২০ সালের শুরুতে যেটা প্রথম ধরা পড়েছিল। ইসিবি জোর দিয়ে জানিয়েছে, অস্ত্রোপচারের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

চোটের কারণে ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ থেকে ছিটকে তো গেলেনই সেই সঙ্গে একে একে আইপিএল, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং বছরের শেষে অ্যাশেজ থেকেও ছিটকে গেলেন ২৬ বছর বয়সী এই পেসার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন