বিজ্ঞাপন

শিয়ালি গ্রামে সাম্প্রদায়িক হামলায় খুবি শিক্ষক সমিতির প্রতিবাদ

August 13, 2021 | 6:22 pm

খুবি করেসপন্ডেন্ট

খুবি: সম্প্রতি খুলনার রুপসা উপজেলার শিয়ালি গ্রামে সাম্প্রদায়িক হামলা ও নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এ ধরনের অপ্রীতিকর ঘটনায় শিক্ষক সমিতি উদ্বিগ্ন বলে জানিয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ আগস্ট) খুবি শিক্ষক সমিতির সভাপতি ড. মো. ওয়ালিউল হাসনাত ও সাধারণ সম্পাদক ড. তানজিল সওগাতের সই করা এক বিবৃতিতে এ ঘটনার নিন্দা জানান শিক্ষক নেতারা।

বিবৃতিতে বলা হয়, গত শনিবার (৭ আগস্ট) শিয়ালি গ্রামের বেশ কয়েকটি মন্দির, হিন্দু মালিকানাধীন দোকানপাট ও বসতভিটায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় অনেকেই নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানা গেছে।

স্থানীয় জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে জোরালো ব্যবস্থা নেওয়ার জন্য খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছে। একইসঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনের পদক্ষেপ নেওয়ার দাবি জানান শিক্ষক নেতারা।

বিজ্ঞাপন

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, শিয়ালি গ্রামে বিভিন্ন ধর্মাবলম্বী মানুষেরা দীর্ঘদিন ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়ে বসবাস করে আসছে। তাদের মধ্যে সাম্প্রদায়িক কোন কোন্দল নেই। একটি মহল উদ্দেশ্যমূলকভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাতের মাধ্যমে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টায় লিপ্ত আছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় এ অপচেষ্টাকে রুখে দেওয়ার আহ্বান জানান শিক্ষক সমিতির নেতারা।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন