বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধান কাজ মানুষের জীবন রক্ষা’

August 14, 2021 | 4:51 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার এখন প্রধান কাজ মানুষের জীবনকে রক্ষা করা বলে জানিয়েছিন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এছাড়াও প্রধানমন্ত্রী নেতৃত্বে বর্তমান সময়ে বাংলাদেশে আধুনিকতার উন্নয়ন চলছে বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

শনিবার (১৪ আগস্ট) সকালে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের স্মরণে জেলা ছাত্রলীগের আয়োজনে ‘বঙ্গমাতা অক্সিজেন সেবা’ কর্মসূচির উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

এ বিষয়ে এম এ মান্নান বলেন, সময় পাল্টাচ্ছে— সময়ের গতি কেউ আটকাতে পারবে না। আমাদের মধ্যে আধুনিকতার উদ্ভব হচ্ছে। আধুনিকতা মানে নাচ আর গান নয়, আধুনিক মানে সময়ের সঙ্গে মিলে চলা। একুশ শতকে আমরা একুশ শতকের কথা না বলে কি দশম শতকের কথা বলব? এখন কি সিরাজ উদ–দৌলার কথা বলব— মানেই হয় না। এখন তো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা বলব— ওনার নেতৃত্বে বর্তমান সময়ে বাংলাদেশে আধুনিকতার উন্নয়ন চলছে।

তিনি আরও বলেন, করোনার হাত থেকে মানুষকে বাঁচাতে সরকার দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। আমাদের যা আর্থিক অবস্থা আছে, তা সব আগে স্বাস্থ্য খাতে ব্যয় করা হচ্ছে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন— ওনার এখন প্রধান কাজ হচ্ছে মানুষের জীবন রক্ষা করা।

বিজ্ঞাপন

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ছাত্রলীগের জন্ম আওয়ামী লীগের আগে, এটা বিশাল ব্যাপার। তবে তার মানে এই নয় যে, তারা আওয়ামী লীগের থেকে বড়। এ সময় ‘বঙ্গমাতা অক্সিজেন সেবা’ চালু করার জন্য সুনামগঞ্জ জেলা ছাত্রলীগকে ধন্যবাদ জানান তিনি।

জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন— সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান ও সিভিল সার্জন ডা. শামস উদ্দিনসহ আরও অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন