বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধুর নিঃস্বার্থ আত্মত্যাগের সুফল আমরা ভোগ করছি’

August 24, 2021 | 9:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাধীন দেশের নাগরিক হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিঃস্বার্থ আত্মত্যাগের সুফল আমরা ভোগ করছি বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বেলগাছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও বি এম কলেজ মাঠে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা ও তার পরিবারকে নৃশংসভাবে হত্যার পর ২১ বছর ধরে স্বাধীনতাবিরোধী শক্তি এ দেশের তরুণ প্রজন্মকে জাতির পিতা ও তার পরিবার এবং মহান মুক্তিযুদ্ধের বিকৃত ইতিহাস শিক্ষা দিতে থাকে। তাই বাঙালি জাতির জন্য একটি স্বাধীন-সার্বভৌম দেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধু সারাজীবন যে সংগ্রাম করেছেন এবং যে আত্মত্যাগ করেছেন, তরুণ প্রজন্মকে তার সঠিক ইতিহাস জানতে হবে।

এসময় তিনি তরুণ প্রজন্মকে প্রকৃত সত্য জানতে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘আমার দেখা নয়াচীন‘, ‘কারাগারের রোজনামচা’সহ বঙ্গবন্ধুর আত্মজীবনীমূলক, স্মৃতিবিজড়িত ও তার চিন্তা-চেতনা ধারণ করা বইগুলো বেশি বেশি পড়তে তাগিদ দেন।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত তাদের শাসনামলে বাংলাদেশকে পাকিস্তানি ধারায় সন্ত্রাসী -জঙ্গিবাদী রাস্ট্রে পরিণত করেছিল।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সে অবস্থার উত্তরণ ঘটিয়ে দেশকে উন্নয়ন-অগ্রযাত্রার পথে পরিচালিত করছেন। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বিদেশে খাদ্যশস্য রফতানি করছে। গার্মেন্টস শিল্পের প্রভূত উন্নতি ও প্রবাসীদের উপার্জনের মাধ্যমে বাংলাদেশ ঈর্ষণীয় অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে সক্ষম হয়েছে। ডিজিটাল বাংলাদেশের বাস্তবতায়  জনগণের অর্থনৈতিক ও সামাজিক জীবনে এসেছে ব্যাপক পরিবর্তন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের এ উন্নয়ন  অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। কোনোভাবেই যেন সন্ত্রাস-জঙ্গিবাদ মাথাচাড়া দিতে  না পারে সে বিষয়ে জনগণ, জনপ্রতিনিধি, প্রশাসন এবং বিশেষ করে তরুণ সমাজকে সজাগ থাকতে হবে।

বিজ্ঞাপন

বেলগাছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও বি এম কলেজ, ইসলামপুর, জামালপুরের অধ্যক্ষ এ কে এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জামাল আব্দুন নাছের, ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোরশেদ, বীর উত্তম খালেদ মোশাররফ পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ও ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল খালেক আখন্দ, ইসলামপুর এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. জামাল আব্দুন নাসের চৌধুরী চার্লেস, ২ নম্বর বেলগাছা ইউনিয়ন পরিষদ, ইসলামপুর, জামালপুরের চেয়ারম্যান মো. আব্দুল মালেকসহ অন্যরা।

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহিদ সদস্য ও অন্যান্য সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এর আগে মঙ্গলবার ধর্ম প্রতিমন্ত্রী ইসলামপুর থানার নতুন ভবন নির্মাণের সম্ভাব্য স্থান, এএসপি সার্কেলের কার্যালয় নির্মাণের সম্ভাব্য  স্থান এবং গুঠাইল পুলিশ ফাঁড়ির নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট ও রেভিনিও) ড. শোয়েব আহমেদ, জামালপুর জেলার পুলিশ সুপার মো. নাসিরুদ্দিন, এএসপি সার্কেল ইসলামপুর মো. সুমন মিয়াসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন