বিজ্ঞাপন

সিলেটে ঘুরে দাঁড়িয়েছে অনূর্ধ্ব-১৯ দল

September 24, 2021 | 8:54 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

অল্পতেই প্রথম ইনিংসে গুটিয়ে যাওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে আরও চাপে ফেলেছিলেন বিলাল সাদিয়া। দারুণ এক সেঞ্চুরি করে দলের বড় লিড নিশ্চিত করেছিলেন আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের এই তরুণ। তবে বড় ব্যবধানে পিছিয়ে পড়লেও দ্বিতীয় ইনিংসে জবাবটা বেশ ভালোই দিচ্ছে বাংলাদেশি যুবারা। প্রান্তিক নওরোজ নাবিল ও অধিনায়ক আইচ মোল্লার ব্যাটে ৪ উইকেটে ১৭০ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা।

বিজ্ঞাপন

অর্থাৎ ছয় উইকেট হাতে রেখে ৫১ রানে এগিয়ে বাংলাদেশ। নাবিল আউট হলেও ৪০ রানে অপরাজিত থেকে বড় লিডের স্বপ্ন দেখাচ্ছেন আইচ মোল্লা।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও ভালো হয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। কোনো রান না করেই বিদায় নেন ওপেনার ইফতেখার হোসেন। দ্বিতীয় উইকেটে খালিদ হাসানকে সঙ্গে নিয়ে ৫৭ রানের জুটি গড়ে শুরুর ধাক্কাটা কাটিয়ে তোলেন নাবিল। খালিদ ৭৫ বলে ২০ রান করে ফিরেছেন দলীয় ৫৭ রানে মাথায়।

এরপর অধিনায়ক আইচ মোল্লাকে নিয়ে দলকে টেনেছেন নাবিল। তৃতীয় উইকেটে দুজনের জুটি ছিল ৯১ রানে। শক্ত অবস্থানের স্বপ্নই দেখাচ্ছিল এই জুটি। কিন্তু শেষ বিকেলে নাবিল ও চারে নামা মাকসুদুর রহমান ৪ রানের ব্যবধানে ফিরলে অস্বস্তি নিয়েই দিন শেষ করতে হয়েছে স্বাগতিকদের। নাবিল ১৬৬ বল খেলে ৭টি চারের সাহায্যে ৭৬ রান করেছেন। আইচ ১০৮ বলে ৪০ রানে অপরাজিত।

বিজ্ঞাপন

এর আগে ৮ উইকেটে ২২৬ রানে দিন শুরু করা আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ থেমেছে ২৮১ রানে। সেঞ্চুরিয়ান বিলাল সায়েদি আজ ১৩ রানে বেশি তুলতে পারেননি। ৩৪০ বল খেলে ১২টি চার ১টি ছয়ে ১১৪ রান করে ফিরেছেন আইচ মোল্লার বলে। তবে শেষ দিকে দারুণ এক কার্যকরী ইনিংস খেলেন ফয়মাল থাস আহমেদজাই। দশে নেমে ৯৯ বলে ৩৯ রান করেন তিনি। এই ইনিংসটাই একশর বেশি লিড নিশ্চিত করেছে আফগানদের। এছাড়া ৬৬ রান করেছেন কামরান হোতাক।

বাংলাদেশের হয়ে ৭০ রানে তিন উইকেট নিয়েছেন আশরাফুল ইসলাম। দুটি উইকেট নিয়েছেন আইচ মোল্লা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন