বিজ্ঞাপন

কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান ১ দিনের রিমান্ডে

September 29, 2021 | 6:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান (বহিষ্কৃত) ও বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য মো. শাহজাহান শিশিরকে এক দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা রাজধানীর কোতয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) পার্থ বনিক আসামির পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী এক দিনের রিমান্ড দেন।

রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়, গত ২৪ জুলাই রাতে জাকির হোসেন মারুফ নামক ফেসবুক আইডি থেকে আওয়ামী লীগের একজন বিতর্কিত সদস্য হেলেনা জাহাঙ্গীরের প্রসঙ্গ টেনে কিছু প্রতিরোধমূলক ও গঠনমূলক প্রস্তাব করেন। সেখানে শাহজাহান শিশির কমেন্টে লিখেন, ‘এসব কথা তাহাদের কর্ণতে পৌঁছাবে না কখনো। পাবলু, সাহেদ, হেলেনা বা জরিনার মধ্যে এরা সীমাবন্ধ নয়। এর মাঝে তারা সৃষ্টি করেছে আরও অনেককে। অতএব তাদের জন্য দরকার একটা ওয়ান ইলেভেনের। একটা ওয়ান ইলেভেনের দরকার।’

এ সময় আসামি পক্ষে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গাজী শাহ আলম এবং অ্যাডভোকেট ইব্রাহিম খলিল মজুমদার রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে এক দিনের রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

জানা গেছে, অন্যের পোস্ট শেয়ার করার জন্য চেয়ারম্যান শিশির বিরুদ্ধে ২০২০ সালের ৬ ডিসেম্বর একই আইনে একটি মামলা হয়। ওই মামলায় ওই বছর ১৭ ডিসেম্বর আত্মসমর্পণ করলে হাইকোর্ট ৬ সপ্তাহের জামিন দেন। এরপর তিনি মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে গত ১ সেপ্টেম্বর বিচারক কেএম ইমরুল কায়েশ তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।
ওই মামলায় সম্প্রতি হাইকোর্ট থেকে জামিন হওয়ার পর গত ২৭ সেপ্টেম্বর জামিনের কাগজ জেলখানায় গেলে রিমান্ড হওয়া মামলায় তাকে গ্রেফতার করা হয়।

২০২০ সালের ১৯ জুলাই কচুয়ায় সরকারি শহীদ স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ে নির্মাণাধীন বহুতল একটির ভবনে কাজ মান নিয়ে শিক্ষা প্রকৌশল অধিদফতরের উপসহকারী প্রকৌশলী নূর আলমকে চেয়ারম্যান শাহজাহান শিশির মারধর করেন। ওই ঘটনার চারদিন পর স্থানীয় সরকার বিভাগ থেকে চেয়ারম্যান শিশিরকে বরখাস্ত করা হয়। ওই প্রকৌশলী শিশিরের বিরুদ্ধে কচুয়া থানায় একটি মামলা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন