বিজ্ঞাপন

ভারতের কোচ হওয়ার দৌড়ে শক্ত অবস্থানে দ্রাবিড়

October 16, 2021 | 12:32 pm

স্পোর্টস ডেস্ক

জাতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বেশ কয়েক দফায় অনুরোধ জানিয়েছিল কিংবদন্তি ব্যাটার রাহুল দ্রাবিড়কে। তবে সে সময় বয়সভিত্তিক দল নিয়ে কাজ করাটাই তার লক্ষ্য ছিল বলেই বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। কয়েক বছর ঘুরে আবারও দ্রাবিড়ের সামনে ভারতীয় দলের কোচ হওয়ার সুযোগ। এবার শোনা যাচ্ছে তিনি বেশ আগ্রহী।

বিজ্ঞাপন

রোববার (১৭ অক্টোবর) থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ভারতের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন রবি শাস্ত্রী। এরপরই এই পদ কে পেতে পারেন তা নিয়ে তৈরি হয় কৌতূহল। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর খবর, দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন সাবেক অধিনায়ক ও দেশটির জাতীয় একাডেমির পরিচালক রাহুল দ্রাবিড়।

সবকিছু ঠিক থাকলে নাকি বিশ্বকাপের পর নিউজিল্যান্ড সিরিজের আগেই দ্রাবিড়ের হাতে উঠবে ভারতীয় দলের ডাগআউটের দায়িত্ব।

ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, কোচ হতে এবার ইচ্ছুক দ্রাবিড়। তাকে পেতেও আগ্রহী বোর্ড। এখন বাকি কেবল কিছু আনুষ্ঠানিকতা।

বিজ্ঞাপন

ক্রিকেটীয় ক্যারিয়ারটা ইতিহাসের অন্যতম সেরা হিসেবেই ইতি টেনেছেন রাহুল দ্রাবিড়। এরপর নাম কামিয়েছেন দেশের তরুণদের নিয়ে কাজ করেও।

এর আগে গেল জুলাইয়ে ভারতের সীমিত ওভারের দলের কোচ হিসেবে শ্রীলংকায় গিয়েছিলেন দ্রাবিড়। সে সময় ভারতের প্রথম সারির ক্রিকেটাররা টেস্ট সিরিজ খেলতে ছিলেন ইংল্যান্ডে। দ্বিতীয় সারির ক্রিকেটারদের নিয়ে সম্পূর্ণ আলাদা একটি দল তারা পাঠিয়েছিল শ্রীলংকায়। সেখানেই দায়িত্ব পালন করেন দ্রাবিড়।

২০১৯ সাল থেকে নিজ শহর ব্যাঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমির পরিচালক হিসেবে কাজ করছেন দ্রাবিড়। কোচ হিসেবে দায়িত্ব পালন করেন অনূর্ধ্ব-১৯ দলের। এবার তার সামনে আসছে আরও বড় চ্যালেঞ্জ।

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন