বিজ্ঞাপন

করমেলা নয়, ৩১টি কর অঞ্চলে পাওয়া যাবে সেবা

October 26, 2021 | 5:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করমেলা নয়, গত বছরের মতো এ বছরেও দেশের ৩১টি কর অঞ্চলে মাসব্যাপী সেবা পাওয়া যাবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো রহমাতুল মুনিম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, আয়কর মেলা আয়োজনের পরিবর্তে কর কমিশনার অঞ্চলগুলোতে জাঁকজমকপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে ১ থেকে ৩০ নভেম্বর মাসব্যাপী আয়কর রিটার্ন দিতে পারবেন করদাতারা। ৩১টি কর অঞ্চলের ৬৪৯টি সার্কেলে অফিস চলাকালীন আয়কর রিটার্ন নেওয়া হবে।

তিনি বলেন, প্রতিটি অফিসে উন্মুক্ত স্থান, কার পার্কিং এরিয়া প্রভৃতিতে রিটার্ন গ্রহণ বুথ ও হেল্প ডেস্ক স্থাপন করে রিটার্ন গ্রহণের পরিবেশ থাকবে। সেবা কেন্দ্রে ই-টিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশনের ব্যবস্থা থাকবে।

বিজ্ঞাপন

মুনিম আরও বলেন, এখন পর্যন্ত ৬৭ লাখ ৯২ হাজার ব্যক্তি ই-টিআইএন রেজিস্ট্রেশন নিয়েছেন। ২০২০-২১ অর্থবছরের তুলনায় এ সংখ্যা ২৬ শতাংশ বেশি। চলতি অর্থবছরের প্রথম তিন মাসে ৪ লাখের বেশি ব্যক্তি ই-টিআইএন রেজিস্ট্রেশন নিয়েছেন। আর ২০২০-২১ অর্থবছরে নিবন্ধন নিয়েছিলেন ১৩ লাখ মানুষ।

টিআইএন রেজিস্ট্রেশন বাধ্যতামূলক হলেও এনবিআর এখনো এ বিষয়ে কঠোর হচ্ছে না বলে জানান চেয়ারম্যান মুনিম। তিনি বলেন, আমরা চাই করদাতারা নিজ উদ্যোগে রিটার্ন দাখিল করুক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন