বিজ্ঞাপন

নোমান রবিনের পরিচালক সমিতির সদস্যপদ স্থগিত

November 3, 2021 | 10:14 pm

আহমেদ জামান শিমুল

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সদস্যপদ হারিয়েছেন ‘কমন জেন্ডার’-এর নির্মাতা নোমান রবিন। একইসঙ্গে বর্তমান কমিটিতে তার আন্তর্জাতিক ও তথ্য সচিব পদও বাতিল করা হয়েছে। পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান সারাবাংলাকে এ খবর নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সোহান সারাবাংলাকে বলেন, নোমান রবিন সংগঠনের সংবিধানের ৭ ও ১১ নম্বর ধারা লঙ্ঘন করায় তার সদস্যপদ এক বছরের জন্য স্থগিত করা হয়েছে। একইসঙ্গে নিয়ম অনুযায়ী সদস্যপদ স্থগিত হওয়ায় তার আন্তর্জাতিক ও তথ্য সচিব পদটিও বাতিল হয়ে গেছে।

কী কারণে এ সিদ্ধান্তজানতে চাইলে সোহান বলেন, তিনি সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কিছু কাজ করেছেন। এ কারণে তাকে শোকজ করা হয়েছিল। শোকজের জবাবে তিনি যে ব্যাখ্যা দিয়েছিলেন, তা সমিতির কাছে সন্তোষজনক মনে হয়নি। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে সমিতির উপমহাসচিব পরিচালক অপূর্ব রানা এ বিষয়ে সারাবাংলাকে জানান, নোমান রবিন বিভিন্ন সময়ে সমিতি ইস্যুতে ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস দিয়েছেন, যে কারণে সমিতি মনে করেছে যে তাদের সম্মান ক্ষুণ্ন হয়েছে। এছাড়া তিনি অনলাইনে একটি শো করেন। সেখানে সমিতি নিয়ে নানা ধরনের সমালোচনাও করা হয়েছে। এসব কেন করেছেন, তা জানতে চেয়ে এক মাস আগে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। তার উত্তরও নোমান রবিন দেন।

বিজ্ঞাপন

নোমান রবিনের উত্তর নিয়ে শনিবার (৩০ অক্টোবর) বৈঠক করে পরিচালক সমিতি। সেখানে তার সদস্যপদ স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়জানান অপূর্ব রানা।

এদিকে, পরিচালক সমিতি থেকে সদস্যপদ স্থগিতের চিঠি পেয়েছেন বলে সারাবাংলার কাছে স্বীকার করেছেন নোমান রবিন। মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, আমি এ বিষয়টি নিয়ে ফেসবুক লাইভ করব আজ (বুধবার, ৩ নভেম্বর) রাত সাড়ে ১০টায়। এর আগে কোনো মন্তব্য করতে চাই না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন