বিজ্ঞাপন

‘আগামী নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করতে হবে’

November 13, 2021 | 6:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আগামী নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করতে হবে। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন আইন গঠনের পক্ষে আমরা। তবে সার্চ কমিটি দিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হলে কমিটির সদস্যদের নিরপেক্ষ থাকতে হবে। দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তা সরকারের সবগুলো নির্বাচন প্রমাণ করেছে।

বিজ্ঞাপন

শনিবার (১৩ নভেম্বর) বিকেলে রাজধানীর একটি চাইনিজ রেস্টুরেন্টে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ড. কামাল হোসেন তার দলের জাতীয় সম্মেলনের কথা উল্লেখ করে বলেন, ‘৪ ডিসেম্বর দলের জাতীয় সম্মেলন করার কথা ছিল। তা স্থগিত করা হয়েছে। জানুয়ারির শেষ দিকে দলটির জাতীয় সম্মেলন করা হবে।’

তিনি উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘আগামী নির্বাচনের জন্য আমরা একটি মঞ্চ করব। অথবা জাতীয় ঐক্যফ্রন্ট কার্যকর করার জন্য শিগগিরই শরিক দলগুলোর সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে।’ তবে কবে এ বৈঠক হবে সে বিষয়ে কিছু জানাননি তিনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য অবশ্যই তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নির্বাচন কমিশনকে ঢেলে সাজাতে হবে। আর তা না হলে দেশের সংকট শুরু হবে। জনগণ বিক্ষুব্ধ হলে দেশ ভয়াবহ সংকটের দিকে এগোবে। তখন দাবি আদায়ের জোরালো আন্দোলন হবে।’

ড. কামাল বলেন, ‘ডিজেলের দাম বাড়ানোর কারণে অসাধু ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রসহ সবকিছুর মূল্য বাড়িয়েছে। সবকিছু ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। ডিজেলের দাম বাড়ানো সরকারের উচিত হয়নি।’ এ সময় তিনি জ্বালানি তেলের দাম কমানোর দাবি জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন