বিজ্ঞাপন

রয়টার্সের দুই সাংবাদিককে গ্রেফতার করেছে মিয়ানমার

December 14, 2017 | 9:43 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

রোহিঙ্গাদের নিয়ে খবর প্রকাশ করায় রয়টার্সের দুই সাংবাদিককে মিয়ানমারের ইয়াঙ্গুন থেকে গ্রেফতার করা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স খবরটি নিশ্চিত করেছেন।

দেশটির তথ্য মন্ত্রণালয় জানিয়েছে, ‘অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট’এর আওতায় দুই সাংবাদিক ও এক পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

রয়টার্সের পক্ষ থেকে জানানো হয়, তাদের দুই প্রতিবেদককে মঙ্গলবার সন্ধ্যায় নৈশ ভোজের জন্য নিমন্ত্রণ করে ডেকে এনে পুলিশ গ্রেফতার করে।

বিজ্ঞাপন

এ ঘটনার নিন্দা জানিয়ে রয়টার্সের এডিটর ইন চিফ স্টেফেন জে.অ্যালডার বলেছেন, রোহিঙ্গদের নিয়ে প্রতিবেদন করায় তাদের গ্রেফতার করেছে সরকার। এ ঘটনায় সাংবাদিকদের অধিকার খর্ব হয়েছে। দ্রুত গ্রেফতারকৃত দুই সাংবাদিকের মুক্তির দাবি জানিয়েছেন তিনি।

এ দিকে ইয়াঙ্গুনে মার্কিন দূতাবাস এক বিবৃতিতে জানিয়েছে, রয়টার্সের দুই সাংবাদিক গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে দূতাবাস। সাংবাদিকদের গ্রেফতার করার কারণ ব্যাখ্যা করে ওই সাংবাদিকদের সঙ্গে যোগাযোগের ব্যবস্থা করার আহ্বান জানানো হয়।

সারাবাংলা/ এমএইচটি/জিআ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
৩০ স্কুলছাত্রের সঙ্গে বিকৃত যৌনাচার, শিক্ষক গ্রেফতার‘রাজস্ব লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিলে অসহায়ত্ব প্রকাশ পায়’ঋণ দেওয়ার নামে প্রতারণার ফাঁদ: হাতিয়ে নিল ২৫ লাখ টাকাকেমিক্যাল ব্যবসার আড়ালে মদের কারবার, গ্রেফতার ৩অতিরিক্ত ১দিন থাকাই কাল হলো জিহাদের, দুর্ঘটনায় গেল প্রাণচট্টগ্রাম নগর আ. লীগের সম্মেলনের রোডম্যাপ দিলেন হানিফ২ গ্রেনেড: একটি ভেসে এল ড্রেনে, আরেকটি মিলল বাগানেপাওয়ার গ্রিড কোম্পানির ২৫০৫ কোটি টাকার প্রিফারেন্স শেয়ার অনুমোদনইউপি চেয়ারম্যানের জামিন হয়নি, জেলে গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশঘূর্ণিঝড় ‘রিমেল’: খুলনায় প্রস্তুত ৬০৪টি আশ্রয়কেন্দ্র সব খবর...
বিজ্ঞাপন