বিজ্ঞাপন

হাওরে শিশু শিক্ষায় ব্রিটিশ সরকারের প্রকল্প

November 23, 2021 | 10:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: জেলার শান্তিগঞ্জ উপজেলার উজানিগাঁও গ্রামে ব্রাকের প্রাক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে শান্তিগঞ্জের উপজেলার বিভিন্ন ব্রাক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন তিনি। পরিদর্শন শেষে ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট ও হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এ বিষয়ে হেলেন গ্রান্ট জানান, বাংলাদেশের প্রত্যন্ত এলাকায় মেয়ে শিশুদের শিক্ষার জন্য ৫৪ মিলিয়ন পাউন্ডের একটি বৃহৎ প্রকল্প গ্রহণ করেছে বৃটিশ সরকার। ব্রিটিশ সরকার প্রকল্পটি টেকসই করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বিত উদ্যোগ গ্রহণ করবে। শিক্ষার পাশাপাশি দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের আর্থ-সামাজিক ও জীবন মান উন্নয়নে প্রকল্পটি অবদান রাখবে।

এর আগে ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট ও ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনকে ফুল দিয়ে বরণ করে ব্রাক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান ও রাধারমণের ধামাইল গান পরিবেশন করা হয়।

বিজ্ঞাপন

প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন হাইকমিশনের সিপিও সেলিম রেজা, টিম লিডার ফাহমিদা শবনম, ডেপুটি টিম লিডার গোলাম কিবরিয়াসহ আরও অনেকে।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন