বিজ্ঞাপন

‘ডিআরইউ সংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে’

November 29, 2021 | 5:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রতিষ্ঠার পর থেকে ডিআরইউ সংবাদকর্মীদের অধিকার, পেশাগত উন্নয়ন ও মর্যাদা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। একইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আইনসহ সাংবাদিকদের অন্যান্য সুবিধা নিশ্চিত করেছেন বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

সোমবার (২৯ নভেম্বর) ডিআরইউ) ২৬তম বার্ষিক সাধারণ সভা ২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্পিকার এসব কথা বলেন। এসময় বার্ষিক সভার উদ্বোধন ঘোষণা এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ডিআরইউ’র সফলতা কামনা করেন তিনি।

এ বিষয়ে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রতিষ্ঠার পর থেকে ডিআরইউ সংবাদকর্মীদের অধিকার, পেশাগত উন্নয়ন ও মর্যাদা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বস্তুনিষ্ঠ-গঠনমূলক সাংবাদিকতার বিকাশ, সাংবাদিকদের কল্যাণ, পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি ও পেশাদারিত্বের মানোন্নয়নে বিভিন্ন কর্মসূচি ও পদক্ষেপ বাস্তবায়ন করে আসছে ডিআরইউ। সংগঠনটির নেতারা অত্যন্ত দক্ষতার সঙ্গে সুষ্ঠু ও সুচারূভাবে কাজ করে আসছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আইনসহ সাংবাদিকদের অন্যান্য সুবিধা নিশ্চিত করেছে। তার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ ডিজিটাল বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত। দেশের প্রত্যন্ত অঞ্চলে ডিজিটাল সুবিধা পৌঁছে গেছে। ডিজিটাল সুবিধার কারণে করোনাকালে ভার্চুয়ালি যুক্ত হওয়া সম্ভব হয়েছে। দেশের চলমান উন্নয়নকে টেকসই করার ক্ষেত্রে সংবাদমাধ্যমকে আরও কার্যকর ভুমিকা রাখাতে হবে।

বিজ্ঞাপন

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ডিআরইউ পুরুষ সাংবাদিকদের পাশাপাশি সমভাবে নারী সাংবাদিকদের পৃষ্ঠপোষকতা করে থাকে, যা প্রশংসনীয়। গণতন্ত্রকে সুসংহত করতে সংবাদমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। তথ্য-প্রযুক্তির অবাধ প্রবাহে সমগ্র বিশ্ব একীভূত। সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইন পোর্টাল, প্রিন্ট মিডিয়ায় সঠিক তথ্য পরিবেশনের মাধ্যমে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের কাজ করার আহ্বান জানান তিনি।

ডিআরইউ’র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে শাহজাহান সরদার, রফিকুল ইসলাম আজাদ, মাহফুজুর রহমান, শফিকুর রহমান সাবু, শুক্কুর আলী শুভ, ইলিয়াস হোসেন, সাখাওয়াত হোসেন বাদশাসহ আরও অনেক বিশিষ্ট সাংবাদিকরা বক্তব্য রাখেন। এছাড়াও রফিকুল ইসলাম রতন, ওসমান কবির বাবুল, কবির আহমেদ খান, মাইদুর রহমান রুবেলসহ ডিআরইউ সাংবাদিক নেতা ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন