বিজ্ঞাপন

ইসরায়েলের লাল তালিকায় যুক্তরাষ্ট্র

December 20, 2021 | 5:25 pm

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের বিস্তার ঠেকাতে যুক্তরাষ্ট্রকে লাল তালিকায় যুক্ত করেছে ইসরাইল। সোমবার (২০ ডিসেম্বর) দেশটির সরকার যুক্তরাষ্ট্র থেকে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে।

বিজ্ঞাপন

ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়, ইসরাইলের লাল তালিকায় যুক্তরাষ্ট্রকে যুক্ত করা হয়েছে। ফলে যুক্তরাষ্ট্র থেকে বিশেষ অনুমতি ছাড়া কেউ ইসরাইলের প্রবেশ করতে পারবে না।

রোববার ইসরাইলের মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার ইসরাইলি সময় রাত ১০টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বিবৃতিতে বলা হয়, বিশেষ কারণে কারো ভ্রমণ প্রয়োজন হলে তাকে বিশেষ অনুমতি নিতে হবে।

করোনাভাইরাস মহামারিকালীন লাল তালিকায় ইসরাইল এ নিয়ে ৫০টিরও বেশি দেশকে যুক্ত করেছে। সোমবার এ তালিকায় যুক্তরাষ্ট্র ছাড়াও যুক্ত করা হয়েছে ইতালি, বেলজিয়াম, জার্মানি, হাঙ্গেরি, মরক্কো, পর্তুগাল, কানাডা, সুইজারল্যান্ড এবং তুরস্ককে।

বিজ্ঞাপন

রোববার টেলিভিশনে দেওয়া এক ভাষণে ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেছেন, সামনের সপ্তাহগুলোতে ইসরাইলে নতুন ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তার ঘটতে পারে। নতুন ভ্যারিয়েন্ট মোকাবিলায় সীমান্তে কঠোর নিষেধাজ্ঞা জারি করতে হবে।

উল্লেখ্য, ইসরাইলে এ পর্যন্ত ১৩৪ জন ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এছাড়া আরও ৩০৭ জন সন্দেহের তালিকায় রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন