বিজ্ঞাপন

বিপিএলের আগেই মাঠে ফিরছেন তামিম-মাহমুদউল্লাহ-মোস্তাফিজ

December 29, 2021 | 6:48 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগেই জানা গিয়েছিল এবারের বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) হবে দুই ফরম্যাটে। চার দিনের ম্যাচ শেষে ওয়ানডে ফরম্যাটেও অনুষ্ঠিত হবে বিসিএল। চার দিনের ম্যাচ শেষ হচ্ছে ৬ জানুয়ারী। সবকিছু ঠিক থাকলে ওয়ানডে ফরম্যাটের বিসিএল শুরু হতে পারে ৯ জানুয়ারী। ওয়ানডে ফরম্যাটের এই টুর্নামেন্টে খেলবেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও তারকা পেসার মোস্তাফিজুর রহমানের।

বিজ্ঞাপন

বুধবার (২৯ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। সারাবাংলার সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘বিসিএলের ওয়ানডে ফরম্যাট শুরু হবে ৯ জানুয়ারী থেকে। এখন পর্যন্ত যা তথ্য তাতে ওয়ানডে ফরম্যাটের বিসিএল খেলবেন তামিম, রিয়াদ (মাহমুদউল্লাহ), মোস্তাফিজ।’ সাবেক এই অধিনায়ক আরও জানান, ওয়ানডে ফরম্যাটে বিসিএল শুরু হবে সিলেটে।

গত জুলাই থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে তামিম ইকবাল। হাঁটু ইনজুরি নিয়েই জুলাইয়ে জিম্বাবুয়ে গিয়ে তিনটি ওয়ানডে খেলেছেন তামিম। তারপর হাঁটুর ইনজুরি কাটিয়ে মাসখানেক পর ক্রিকেটে ফিরেছিলেন। অক্টোবরে নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে ডান হাতের আঙ্গুলে চোট পান তামিম।

চিড় ধরা পরে বলে চার সপ্তাহর বিশ্রাম দিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু চার সপ্তাহ পর ব্যাটিংয়ে ফিরলে পুরনো জায়গায় আবারও ব্যথা অনুভব করেন তামিম। যাতে আবারও এক্সরে করলে দেখা যায় একই আঙ্গুলে আরেকটি চিড় রয়েছে, প্রথম এক্সরেতে যেটা ধরা পড়েনি। যাতে আবারও মাসখানেকের বিশ্রামে থাকতে হয় তামিমকে। বিশ্রাম শেষে কদিন আগে অনুশীলনে ফিরেছেন। ধারনা করা হচ্ছিল, আসন্ন বিপিএল দিয়ে মাঠে ফিরবেন তামিম। কিন্তু ফিরছেন তার আগেই।

বিজ্ঞাপন

মোস্তাফিজুর রহমান মেরুদণ্ডতে চোট পান পাকিস্তান সিরিজে। মোস্তাফিজও কদিন আগে অনুশীলনে ফিরেছেন। বিপিএলের আগে মাঠেও ফিরছেন তারকা পেসার।

মাহমুদউল্লাহ রিয়াদের ইনজুরি সমস্যা ছিল না। তবুও অনেকদিন যাবত ক্রিকেটের বাইরে তিনি। টেস্ট থেকে অবসর নিয়ে নিয়েছেন বলে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন না। টেস্ট সিরিজ বলে নিউজিল্যান্ড সফরেও যাওয়া হয়নি। স্বাভাবিকভাবে বিসিএলের চার দিনের ম্যাচও খেলেননি। বেশ কিছুদিন পর ফিরছেন ওয়ানডে ফরম্যাটের বিসিএল দিয়ে।

ইসলামী ব্যাংক ইস্ট জোন তামিমকে রিটেইন করেছে। মাহমুদউল্লাহকে বিসিবি নর্থ জোন ও মোস্তাফিজকে দলে নিয়েছে বিসিবি সাউথ জোন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন