বিজ্ঞাপন

খেলাফত আন্দোলনের আমির মাওলানা জাফরুল্লাহ খান আর নেই

January 21, 2022 | 6:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ খেলাফত আন্দোলনের (একাংশ) আমির মাওলানা জাফরুল্লাহ খান ইন্তেকাল করেছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে চট্টগ্রামের দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসায় তার মৃত্যু হয়। জাফরুল্লাহ খান ডায়াবেটিস ও কিডনির রোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও চার মেয়ে রেখে গেছেন।

জাফরুল্লাহ খানের সঙ্গে থাকা তার ছাত্র মাওলানা রাশিদুল হকের বরাত দিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার মিডিয়া উপ কমিটির সহকারী সমন্বয়কারী শহিদুল ইসলাম কবির সারাবাংলাকে বলেন, ‘চট্টগ্রাম দামপাড়াস্থ আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক মাহফিলে উপলক্ষে বুধবার (১৯ জানুয়ারি) সেখানে যান জাফরুল্লাহ খান। বৃহস্পতিবার রাত ১০ টার পরে জাফরুল্লাহ খান দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক মাওলানা ইয়াহ ইয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর মধ্যরাতে হাটহাজারী থেকে চট্টগ্রামের দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসায় পৌঁছান জাফরুল্লাহ খান। রাতে খাওয়া-দাওয়ার পর বিশ্রামে যান। শুক্রবার দুপুর ১২টায় জুমআর নামাজের প্রস্তুতি নিয়ে সুরা কাহাফ পড়া অবস্থায় অজ্ঞান হয়ে পড়েন। এরপর তার মৃত্যু হয়।’

পারিবারিক সূত্রে জানা গেছে, মাওলানা জাফরুল্লাহ খানের জানাযা ও দাফন শনিবার (২২ জানুয়ারি) সকাল ১০ টায় তার জন্মস্থান নেত্রকোণা পৌরসভার মালনী গ্রামে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

মাওলানা জাফরুল্লাহ খান ঢাকার কেরানীগঞ্জের দিয়ানগরের মাশরাবুল উলুম মাদরাসার প্রিন্সিপাল ছিলেন। এর আগে তিনি দীর্ঘদিন মাওলানা মোহাম্মদ উল্লাহ হাফেজ্জী হুজুর প্রতিষ্ঠিত কামরাঙ্গীরচর জামেয়া নুরিয়া ইসলামিয়া মাদরাসার মুহাদ্দিস ছিলেন।

সারাবাংলা/এজেড/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন