বিজ্ঞাপন

শাবিপ্রবি: আলোচনার মাধ্যমে সমাধান চান মন্ত্রী

January 22, 2022 | 8:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষক-শিক্ষার্থী উভয়পক্ষকে আলোচনায় বসে সমাধানের পথ খোঁজার তাগিদ দিয়েছেন। একইসঙ্গে, প্রয়োজন হলে মন্ত্রণালয় থেকে প্রতিনিধি পাঠিয়ে আলোচনা ফলপ্রসূ করার কথা বলেছেন তিনি।

বিজ্ঞাপন

শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টায় শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে এক সপ্তাহ ধরে চলমান আন্দোলন এবং আমরণ অনশন কর্মসূচির কারণে সৃষ্ট সংকট সমাধানে মন্ত্রীর বাসায় শাবিপ্রবি শিক্ষকদের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে মন্ত্রী বলেন, ক্যাম্পাসে পুলিশি হামলা যেমন দুঃখজনক তেমনি শিক্ষকদের লাঞ্চিত করার ঘটনাও অনভিপ্রেত।

এদিকে, মন্ত্রীর সঙ্গে দেখা করতে ঢাকায় এসেছেন শাবিপ্রবি’র ৫ শিক্ষক। এই দলে ছিলেন শিক্ষক সমিতির সভাপতি তুলসী কুমার দাস, সাধারণ সম্পাদক মোহাম্মদ মুহিবুল আলম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন মো. রাশেদ তালুকদার, অ্যাপ্লায়েড সায়েন্সেস অনুষদের ডিন আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন খায়রুল ইসলাম।

বিজ্ঞাপন

এর আগে, শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে সাংবাদিকদের শাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসতে আগ্রহ দেখান শিক্ষামন্ত্রী দীপু মনি।

সারাবাংলা/টিএস/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন