বিজ্ঞাপন

সচিবালয়ে নির্বিঘ্নে কাজ করতে ৪ নির্দেশনা

February 5, 2022 | 6:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে কাজকর্ম নির্বিঘ্ন করতে নতুন নির্দেশনা দিয়েছে সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা নির্দেশনা এরই মধ্যে সংশ্লিষ্ট সকল মন্ত্রনালয় ও বিভাগের কাছে চিঠি পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

জন নিরাপত্তা বিভাগের উপসচিব মো. ফিরোজ উদ্দীন খলিফা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বাংলাদেশ সচিবালয় দেশের সর্বোচ্চ প্রশাসনিক কেন্দ্র এবং একটি উচ্চ সংরক্ষিত গুরুত্বপূর্ণ স্থাপনা। মাত্র ১৭ দশমিক ৫৩ একর জমিতে অবস্থিত সচিবালয়ে ১১ টি ভবন রয়েছে, ৬ টি ক্যান্টিন রয়েছে। গুরুত্বপূর্ণ ব্যক্তি কর্মকর্তা/ কর্মচারীসহ বিভিন্ন সভায় আগত সংসদ সদস্য ও দর্শনার্থীসহ প্রায় ২৫ হাজার মানুষ প্রতিদিন সচিবালয়ে বিভিন্ন কাজে গমন করেন। ৪ থেকে ৬ হাজার যানবাহন সচিবালয়ে প্রবেশ করে। তাই সচিবালয়ে কাজকর্ম নির্বিঘ্ন করতে চারটি নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনাগুলো হলো:
১. সচিবালয়ের সম্মুখভাগসহ চারপাশে এবং ভেতরে বিভিন্ন ভবনের দেয়ালে কোনোরকম তোরণ/ স্ট্যান্ড, ব্যানার, পোস্টার, ফেস্টুন, লিফলেট, সাঁটানো/ঝুলানো ও স্থাপন করা যাবে না।
২. সচিবালয়ে কর্মরত সব উপ-সচিব এবং বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের মাইক্রোবাস মুক্তাঙ্গন/ নির্ধারিত ইসলামিক ফাউন্ডেশনের পার্কিং এ অবস্থান করতে হবে। কোনোভাবেই সচিবালয়ে অবস্থান করতে পারবে না।
৩। প্রটেকশনের গাড়ি কোনোক্রমেই সচিবালয়ে প্রবেশ করবে না।
৪। সচিবালয়ের সম্মুখভাগ অর্থাৎ আব্দুল গনি সড়কে কোনো রিক্সা ভ্যান চলাচল করবে না।

এ অবস্থায় সংশ্লিষ্ট উল্লিখিত নির্দেশনাগুলো পালনের জন্য অনুরোধ জানানো হয়েছে চিঠিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন