বিজ্ঞাপন

‘চট্টগ্রামের সঙ্গে সংযোগ বাড়াতে চায় ভারত’

February 7, 2022 | 6:27 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার রাজীব রঞ্জন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় ভারতীয় এই কূটনীতিক বলেন, পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে। অন্যদিকে মেয়র বলেছেন, প্রতিবেশি ভারতের সঙ্গে সুসম্পর্ক চিরকাল অটুট থাকবে।

বিজ্ঞাপন

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর টাইগারপাসে সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয়ে মেয়রের সঙ্গে সাক্ষাৎ করতে যান ভারতের সহকারী হাই কমিশনার। চট্টগ্রামে ভারতীয় সহকারী হাই কমিশনারের কার্যালয়ে যোগদানের পর মেয়রের সঙ্গে প্রথম সাক্ষাৎ করেন তিনি। মেয়র তাকে অভিনন্দন জানান।

সাক্ষাতে রাজীব রঞ্জন বলেন, ‘ভারত বাংলাদেশের সঙ্গে সম্পর্কের উন্নয়নকে বিশেষ গুরুত্ব দেয়। কারণ বাংলাদেশ আমাদের অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতিম দেশ। পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশি দুই দেশের মধ্যে যে সহযোগিতা বিদম্যান আছে সেটা অব্যাহত থাকবে।’

দুই দেশের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে চট্টগ্রামের সঙ্গে সংযোগ বাড়ানোর ওপরও জোর দেন ভারতীয় এই কূটনীতিক, যাতে মেয়রও ইতিবাচক মত দেন বলে সংবাদবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সাক্ষাতে মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘ভারত-বাংলাদেশের দ্বিপাক্ষিক ভ্রাতৃপ্রতিম সম্পর্ক দিন দিন নতুন উচ্চতা লাভ করছে। ভারত শুধুমাত্র বাংলাদেশের নিকটতম প্রতিবেশি শুধু নয়, বিশ্বস্ত বন্ধুও বটে। দুই দেশের সুসম্পর্কের বন্ধন চিরকাল অটুট থাকবে।’

এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন