বিজ্ঞাপন

সাকিবের অলরাউন্ড পারফম্যান্সে ম্লান ইনগ্রামের লড়াই

February 8, 2022 | 9:27 pm

স্পোর্টস ডেস্ক

ফরচুন বরিশালের ছুঁড়ে দেওয়া ২০০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে কলিন ইনগ্রামের ব্যাট ভর করে জয়ের আশা দেখছিল সিলেট সানরাইজার্স। ৪৯ বলে ৯০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ইনগ্রাম যখন ফিরলেন তখন থেকেই সিলেটের জয়ের আশা নিভতে শুরু করে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৭ রান তুলতে পারে সিলেট। আর এতেই ফরচুন বরিশাল পেয়ে যায় ১২ রানের জয়।

বিজ্ঞাপন

বল হাতে গুরুত্বপূর্ণ দুই উইকেট নেওয়ার আগে ব্যাট হাতে ঝড়ো এক ইনিংস খেলেন সাকিব আল হাসান। তার সঙ্গে মুনিম শাহরিয়ার আর ক্রিস গেইলের অর্ধশতকে প্রথমে ব্যাট করা ফরচুন বরিশালের স্কোরবোর্ডে ১৯৯ রান।

২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় সিলেট। চতুর্থ ওভারে ওপেনার এনামুল হক বিজয় ১১ বলে ৭ রান করে ফেরেন সাকিবের প্রথম শিকার হয়ে। এরপর শুরু হয়ে কলিন ইনগ্রাম ঝড়। দ্বিতীয় উইকেটে মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে মাত্র ৩৮ বলে ৭৪ রানের জুটি। যার মধ্যে মাত্র ১৯ রান আসে মিঠুনের ব্যাট থেকে। ১১তম ওভারে মিঠুন ১৪ বলে ১৯ রান করে ব্রাভোর শিকার হয়ে ফিরলে ভাঙে এই জুটি।

দুই ওভার পর অধিনায়ক রবি বোপারা ১১ বলে ৯ রান করে ফেরেন সাকিব আল হাসানের দ্বিতীয় শিকার হয়ে। আর তার পরের ওভারে নাজমুল হোসেন শান্তর বলে উড়িয়ে মারতে গিয়ে সীমানার সামনে ব্রাভোর তালুবন্দি হন কলিন ইনগ্রাম। আর তাতেই নিভে যায় সিলেটের জয়ের আশা। আউট হওয়ার আগে ৪৯ বলে ৯০ রানের টর্নেডো ইনিংস খেলেন ইনগ্রাম। দুর্দান্ত ইনিংসে ছিল ১৬টি চার আর একটি ছক্কার মার।

বিজ্ঞাপন

এরপর মোসাদ্দেক ২১ বলে ৩৪ আর আলাউদ্দিন বাবু ১২ বলে ২২ রান করলে কেবল পরাজয়ের ব্যবধানই কমে সিলেটের। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৭ রান তুলে থামে সিলেটের ইনিংস। এতেই ১২ রানের দুর্দান্ত জয় পায় সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

বরিশালের হয়ে দুটি করে উইকেট নেন সাকিব আল হাসান, ডুয়েন ব্রাভো এবং নাজমুল হোসেন শান্ত।

এই জয়ে ৮ম বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও পোক্ত করল ফরচুন বরিশাল। ৯ ম্যাচে ৬টি জয়, দুটি হার আর একটি ড্র’তে ১৩ পয়েন্ট বরিশালের। দুইয়ে থাকা কুমিল্লা ভিক্টরিয়ান্স ৭ ম্যাচে চার জয়ে ৯ পয়েন্ট। আর ৮ ম্যাচে মাত্র একটি জয়ে ৩ পয়েন্ট নিয়ে তলানি সিলেট সানরাইজার্স।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড

ফরুচন বরিশাল: ২০ ওভার; ১৯৯/৪; (মুনিম ৫১, গেইল ৫১*, সোহান ২, সাকিব ৩৮, তাওহিদ ১০, ব্রাভো ৩৪*); (সোহাগ ৪-০-৪৫-১, সিরাজ ৪-০-৫৬-০, স্বাধীন ৪-০-৩৭-১, আলাউদ্দিন ৪-০-২৭-১, নাজমুল ২-০-১৪-১, মোসাদ্দেক ২-০-১৫-০)।

সিলেট সানরাইজার্স: ২০ ওভার; ১৮৮/৫; (ইনগ্রাম ৯০, এনামুল ৭, মিঠুন ১৯, বোপারা ৯, মোসাদ্দেক ৩৪, মিজানুর ০, আলাউদ্দিন ২২*, স্বাধীন ১*); (মুজিব ৪-০-৪০-০, সাকিব ৪-০-২৩-২, ব্রাভো ৪-০-৪২-২, শফিকুল ৩-০-৩৩-০, মেহেদি ১-০-২১-০। জিয়াউর ৩-০-২৬-০, শান্ত ১-০-২-২)।

ফলাফল: ফরচুন বরিশাল ১২ রানে জয়ী।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন