বিজ্ঞাপন

টাইগারদের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি প্রকাশ

February 9, 2022 | 2:59 pm

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকায় দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে আগামী মার্চে দেশটিতে সফর করবে বাংলাদেশ। আইসিসির ভবিষ্যৎ সফরসূচির অংশ এই সিরিজের সূচি নিশ্চিত হয়েছিল আগেই। অপেক্ষা ছিল ভেন্যু চূড়ান্ত হওয়ার। অবশেহশে প্রায় ৫ সপ্তাহের সফরের সূচি প্রকাশ হলো। এই সফরে বাংলাদেশ কেবল টেস্টই নয়, ওয়ানডে সিরিজও খেলবে। ১৮ মার্চ সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে প্রথম ওয়ানডে দিয়ে শুরু মাঠের লড়াই। ৮ এপ্রিল কেবেরায় দ্বিতীয় টেস্টে মধ্য দিয়ে শেষ হবে দক্ষিণ আফ্রিকা সফর।

বিজ্ঞাপন

সফরে তিন ওয়ানডের পাশাপাশি অনুষ্ঠিত হবে দুই টেস্ট। প্রথম ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে সেঞ্চুরিয়নের সু্পারস্পোর্ট পার্কে। দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে। আর টেস্ট অনুষ্ঠিত হবে ডারবান ও কেবেরায়। টেস্টগুলো টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ওয়ানডেগুলোও খেলা হবে সুপার লিগের আওতায়। এবার দুই ম্যাচের এই টেস্ট সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

সেঞ্চুরিয়নে বাংলাদেশ ওয়ানডে খেলবে এই প্রথমবার। জোহানেসবার্গে একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলেছিল তারা সেই ২০০৩ বিশ্বকাপে। দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ আগের ৩ সফরে মূল ভেন্যুগুলোর মধ্যে কেবল সেঞ্চুরিয়নেই একটি টেস্ট খেলতে পেরেছিল বাংলাদেশ ২০০৮ সালে। বাকি ম্যাচগুলি ছিল দুটি করে ব্লুমফন্টেইন ও পচেফস্ট্রুমে, একটি ইস্ট লন্ডনে।

দক্ষিণ আফ্রিকায় ৬ টেস্ট ও ১৩ ওয়ানডে খেলে কোনো ম্যাচ জয়ের স্বাদ এখনও পায়নি বাংলাদেশ।

বিজ্ঞাপন

প্রথম ও তৃতীয় ওয়ানডে দিবা-রাত্রির। সেগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫টায়। আর দ্বিতীয় ওয়ানডেটি শুধু খেলা হবে দিনে। এই ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। টেস্ট সিরিজের দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

ওয়ানডে সিরিজের সূচি

প্রথম ওয়ানডে: ১৮ মার্চ, শুরু বিকাল ৫টায়, সেঞ্চুরিয়ন।

বিজ্ঞাপন

দ্বিতীয় ওয়ানডে: ২০ মার্চ, শুরু দুপুর ২টায়, জোহানেসবার্গ।

তৃতীয় ওয়ানডে: ২৩ মার্চ, শুরু বিকাল ৫টায়, সেঞ্চুরিয়ন।

টেস্ট সিরিজের সূচি

প্রথম টেস্ট: ৩১ মার্চ, শুরু দুপুর ২টায়, ডারবান।

বিজ্ঞাপন

দ্বিতীয় টেস্ট: ৮ এপ্রিল, শুরু দুপুর ২টায়, কেবেরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন