বিজ্ঞাপন

ইউক্রেনের এক মেয়রকে অপহরণের অভিযোগ জেলেনস্কির

March 12, 2022 | 11:09 am

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের মেলিটোপোল শহরের মেয়রকে রাশিয়ার সৈন্যরা অপহরণ করেছে বলে অভিযোগ করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলদোমির জেলেনস্কি। গতকাল শুক্রবার (১১ মার্চ) এই অপহরণের ঘটনা ঘটে। এছাড়াও শিগগিরই রুশ সৈন্যরা দেশটির রাজধানী কিয়েভ ঘেরাও করা হতে পারে বলে জানিয়েছে ইউক্রেন। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

ইউক্রেনের পার্লামেন্ট এক টুইটে জানায়, ‘১০ জন রাশিয়ান সৈন্যের একটি দল মেলিটোপোলের মেয়র ইভান ফেডোরভকে অপহরণ করেছে। তিনি শত্রুদের (রুশ সেনাবাহিনী) সহযোগিতা করতে অস্বীকার করেছিলেন।’

মেয়র যখন সরবরাহের সমস্যা নিয়ে শহরের কেন্দ্রে ছিলেন তখন তাকে আটক করা হয়েছে বলেও উল্লেখ করা হয় ওই টুইটে।

এদিকে মেয়রকে অপহরণের বিষয়টি নিশ্চিত গতকাল শুক্রবার দিবাগত রাতে এক ভিডিও বার্তায় দেশটির প্রেসিডেন্ট ভলদোমির জেলেনস্কি বলেন, ‘ফেডোরভ একজন মেয়র। যিনি সাহসের সঙ্গে ইউক্রেন এবং তার সম্প্রদায়ের সদস্যদের রক্ষা করেছেন।’

বিজ্ঞাপন

এদিকে রাশিয়ার সৈন্যরা অতিদ্রুত অগ্রগতি অর্জন করছে। এতে করে শিগগিরই দেশটির রাজধানী কিয়েভকে ঘেরাও করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে ইউক্রেন।

দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চলা এই যুদ্ধে রাশিয়ার ওপর নানা ধরনের অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশগুলো। রাশিয়ান সামুদ্রিক খাবার, ভদকা এবং হীরার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। একইসঙ্গে দেশটিতে বিলাসবহুল পণ্য রফতানি নিষিদ্ধ করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন