বিজ্ঞাপন

সুপ্রিম কোর্ট বার নির্বাচন স্থগিত চেয়ে রিট, শুনানি দুপুরে

March 14, 2022 | 1:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামীকাল মঙ্গলবার (১৫ মার্চ) ও পরশু বুধবার (১৬ মার্চ) অনুষ্ঠেয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, নির্বাচন পরিচালনার সাব-কমিটি, বার কাউন্সিলসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

বিজ্ঞাপন

রিটে নতুন ভোটার তালিকা না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত রাখার নির্দেশনা চাওয়া হয়েছে। এ ছাড়া রিটে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান কমিটির সংবিধান লঙ্ঘন বিষয়ে বার কাউন্সিলের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করা হয়েছে।

সোমবার (১৪ মার্চ) সুপ্রিম কোর্টের আইনজীবী শাহ আহমদ বাদল এ রিট দায়ের করেন। আইনজীবী শাহ আহমদ বাদল নিজেই রিট আবেদনের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রিটে নতুন ভোটার তালিকা না হওয়া পর্যন্ত  আসন্ন সুপ্রিম কোর্ট বারের নির্বাচন স্থগিত চেয়েছি। বিচারপতি ফারাহ মাহবুব ও এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আজ দুপুরে শুনানি হতে পারে।

বিজ্ঞাপন

রিটের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবীরা শুনানিতে অংশ নেবেন বলে জানান আইনজীবী শাহ আহমদ বাদল।

আগামীকাল মঙ্গলবার (১৫ মার্চ) ও বুধবার (১৬ মার্চ) হতে যাওয়া এই নির্বাচনের সব প্রস্তুতি এরই মধ্যে শেষ হয়েছে। জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানকে আহ্বায়ক করে নির্বাচন পরিচালনা সাব-কমিটি গঠন করা হয়েছে।

গত ২৩ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২০২৩ সালের এই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল সমিতির গঠনতন্ত্রের ১৪ (১) অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

বিজ্ঞাপন

তফসিল অনুযায়ী আগামী ১৫ ও ১৬ মার্চ (মঙ্গলবার ও বুধবার) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ কার্যকরী কমিটির নির্বাচনে ভোট নেওয়া হবে।

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন