বিজ্ঞাপন

ভোজ্যতেল উৎপাদন ও ভোক্তা পর্যায়ে ভ্যাট মওকুফ

March 14, 2022 | 6:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভোজ্যতেল উৎপাদন ও ভোক্তা পর্যায়ে ভ্যাট মওকুফ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সোমবার (১৪ মার্চ) এনবিআর থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন সারাবাংলাকে এ নিশ্চিত করেছেন।

জানা যায়, সোমবার দুপুরে উৎপাদন ও ভোক্তা পর্যায়ে তেল, চিনিসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের ওপর ভ্যাট কমানোর জন্য এনবিআরকে নির্দেশ দেয় মন্ত্রিসভা। মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

এর আগে, রমজান মাস সামনে রেখে ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রণে উৎপাদন ও ভোক্তা পর্যায়েই ভ্যাট কমানো হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি জানান, উৎপাদন পর্যায়ের ১৫ শতাংশ এবং ভোক্তা পর্যায়ের ৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার করে নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

সোমবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় মন্ত্রী জানান, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে শিগগিরই এ সংক্রান্ত এসআরও (স্ট্যাটিউটরি রেগুলেটরি অর্ডার, তাৎক্ষণিকভাবে কার্যকর করার নির্দেশনা দিয়ে জারি করা পরিপত্র বা প্রজ্ঞাপন) জারি হবে। তরাই ধারাবাহিকতায় এনবিআর থেকে এই প্রজ্ঞাপন জারি করা হলো।

সারাবাংলা/এসজে/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন