বিজ্ঞাপন

২ বছরে ‘অর্ধকোটি টাকা’ হাতিয়ে ধরা প্রতারক

March 15, 2022 | 7:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ইউরোপ-আমেরিকায় পাঠানো অথবা আন্তর্জাতিক প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার কথা বলে বিভিন্নজনের কাছ থেকে কমপক্ষে অর্ধকোটি টাকা হাতিয়ে নেওয়া এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ মার্চ) চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে ওই ব্যক্তিকে র‌্যাব গ্রেফতার করে। গ্রেফতার মোরশেদ রানা আবির (২৮) লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার পূর্ব শেরপুর গ্রামের শামসুল হকের ছেলে।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সদর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার তাহিয়াদ আহমেদ চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘গত দুই বছর ধরে মোরশেদ প্রতারণা করে আসছে। কাউকে ইউরোপের বিভিন্ন দেশে কিংবা আমেরিকায় পাঠানোর কথা বলে টাকা নিয়ে প্রতারণা করে। আবার কাউকে বায়িং হাউজসহ বিদেশি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে।’

তিনি বলেন, ‘আমরা অন্তত ৩০ জনকে পেয়েছি যাদের একেকজনের কাছ থেকে তিন লাখ টাকা থেকে সর্বোচ্চ ১২ লাখ টাকা পর্যন্ত সে নিয়েছে। আনুমানিক ৫০ লাখ টাকার মতো সে বিভিন্নজনের কাছ থেকে নিয়েছে বলে আমরা তথ্য পেয়েছি। তাকে গ্রেফতারের খবর পেয়ে ১৫-১৬ জন ভুক্তভোগী র‌্যাব কার্যালয়ে আসেন।’

বিজ্ঞাপন

র‌্যাব কর্মকর্তারা জানান, চট্টগ্রাম নগরীতে পোশাক কারখানার শ্রমিক হিসেবে মোরশেদের কর্মজীবন শুরু হয়েছিল। দুই বছর আগে চাকরি ছেড়ে প্রতারণায় নামেন। পাল্টে যায় বেশভূষা। বিশ্বখ্যাত নানা ব্র্যান্ডের পোশাক পরতেন, গলায় সোনার চেইন, হাতে আংটি। যাদের প্রতারণার ফাঁদে ফেলতেন, তাদের সঙ্গে দেখা করতেন তারকা মানের হোটেলে। বিভিন্ন বিমানবন্দরের সামনেও তাদের সঙ্গে দেখা করতেন। এসব সময় তিনি মোবাইলে ইংরেজি ভাষায় কথা বলতেন।

র‌্যাব আরও জানিয়েছে, দুই বছর ধরে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া টাকায় মোরশেদ নিজের বাড়িতে দোতলা ঘর বানিয়েছেন।

কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে মোরশেদকে শনাক্ত করে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তা তাহিয়াদ আহমেদ চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন