বিজ্ঞাপন

বিনিয়োগ বাড়াতে যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীদের আহ্বান রাষ্ট্রপতির

March 16, 2022 | 12:26 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার। এ সম্পর্ক কূটনীতির পাশাপাশি বাণিজ্য-বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে বাংলাদেশে নবনিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস রাষ্ট্রপতির কাছে তার পরিচয়পত্র পেশ করতে গেলে তিনি এ আহ্বান জানান। বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল নবনিযুক্ত রাষ্ট্রদূতকে গার্ড অব অনার প্রদান করেন।

এ সময় করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন ধরনের সহযোগিতার জন্য যুক্তরাষ্ট্রকে আন্তরিক ধন্যবাদ জানান রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি বলেনে, ‘বাংলাদেশে ব্যবসা-বাণিজ্যের সুষ্ঠু পরিবেশ রয়েছে। আমাদের অর্থনীতি দ্রুত বড় হচ্ছে।’ এ সময় তিনি যুক্তরাষ্ট্রকে বাংলাদেশে আরও বিনিয়োগের আহ্বান জানান।

বিজ্ঞাপন

রোহিঙ্গা সমস্যার সমাধানে যুক্তরাষ্ট্রের ভূমিকার কথা তুলে ধরে রাষ্ট্রপতি আশা প্রকাশ করের যে, রোহিঙ্গারা যাতে সম্মানের সাথে নিজ দেশে ফিরে যেতে পারে সে ব্যাপারে মিয়ানমারের ওপর যুক্তরাষ্ট্রের চাপ প্রয়োগ অব্যাহত থাকবে।

সাক্ষাৎকালে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত দায়িত্ব পালনে বাংলাদেশের রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন। পররাষ্ট্র সচিবের দায়িত্বপ্রাপ্ত সচিব (পশ্চিম) রাষ্ট্রদূত শাব্বির আহমদ চৌধুরী, বাংলাদেশের রাষ্ট্রাচার প্রধান এম আমানুল হক, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন