বিজ্ঞাপন

লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি: পাওয়া গেছে নিখোঁজ ২ জনকে

March 26, 2022 | 8:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় সিমেন্টবোঝাই বাল্কহেড ডুবে গেছে। শনিবার (২৬ মার্চ) ভোর সাড়ে ৫টার দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নে এই দুর্ঘটনা ঘটে। পরে সকালের দিকে দুর্ঘটনায় নিখোঁজ হওয়া দুই শ্রমিকের সন্ধান মেলে।

বিজ্ঞাপন

চর-মুক্তারপুর ক্রাউন সিমেন্ট ফ্যাক্টরি হতে ‘চার ভাই ছয়’ নামের বাল্কহেড ৭ হাজার ৫০০ বস্তা সিমেন্ট নিয়ে পাবনা জেলার নগরবাড়ি ঘাটের উদ্দেশে রওয়ানা দিয়ে লঞ্চঘাটসংলগ্ন মাঝনদীতে বরিশাল থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ এম ভি জাহিদ-৩ এর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই সিমেন্টবোঝাই বাল্কহেডটি পানিতে ডুবে যায়।

বাল্কহেডে থাকা ৫ জন শ্রমিকের মধ্যে ৩ জন তীরে আসতে সক্ষম হলেও ২ জন শ্রমিক শরিফুল ইসলাম (২৫) ও নুরুল ইসলাম (৪০) নিখোঁজ হয়। পরে ১ ঘণ্টা পর পারিবারিক ও নৌপুলিশ সূত্রে তাদের সন্ধান পাওয়া যায়। তারা নদী থেকে লঞ্চে উঠে সদরঘাট টার্মিনালে পৌঁছে ছিল।

মুক্তারপুর নৌ পুলিশের ইনচার্জ লুৎফর রহমান জানান, এই ঘটনার সঙ্গে সঙ্গে খবর পেয়ে নৌ- পুলিশ ও ফায়ার সার্ভিস তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারের চেষ্টা করে। ১ ঘণ্টা পর তাদের সন্ধান পাওয়া যায়, তারা সাঁতরে লঞ্চে উঠেছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন