বিজ্ঞাপন

মোহামেডানকে সহজেই হারাল আবাহনী

April 5, 2022 | 6:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

দেশের ক্রীড়া ক্ষেত্রে আবাহনী ও মোহামেডান লড়াইয়ের যে বাড়তি রোমাঞ্চ সেটার ধার আগের মতো অবশ্য নেই। তবে দেশের দুই ঐতিহ্যবাহী দলের মাঠের লড়াইয়ে বাড়তি আগ্রহ থাকেই। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) দুদলের লড়াই নিয়েও ছিল বাড়তি আগ্রহ। আগ্রহের লড়াইটা অবশ্য ঠিকভাবে জমল না! মোহামেডান স্পোর্টিং ক্লাবকে আজ সহজেই হারিয়েছে আবাহনী লিমিটেড।

বিজ্ঞাপন

সোমবার (৫ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মোহামেডানের বিপক্ষে আজ ৬ উইকেটে জিতেছে আবাহনী। প্রথমে ব্যাটিং করে ৪৯ ওভারে ২৫৫ রানে গুটিয়ে যায় মোহামেডান। পরে ৪৬.২ ওভারে চার উইকেট হারিয়ে জয়ের জন্য ২৫৬ রান তুলে ফেলে আবাহনী।

প্রথমে ব্যাটিং করতে নামা মোহামেডানের হয়ে আজ রান পেয়েছেন প্রায় সবাই। কিন্তু বড় ইনিংস খেলতে পেরেছেন কেবল এক মোহাম্মদ হাফিজ। পাকিস্তানের সাবেক অধিনায়কের ৭০ রানের ইনিংসটাও ছিল বড্ড মন্থর। ১০১ বল খেলে ৬টি চার ২টি ছক্কায় ৭০ রান করেন হাফিজ।

এছাড়া চার নম্বরে নেমে ৫৬ বল খেলে ৩টি চার ১টি ৫১ রান করেছেন রুয়েল মিয়া। মোহামেডানের হয়ে আর কেউ অর্ধশতক পেরুতে পারেননি। আবাহনীর হয়ে তানজিব হাসান সাকিব ৩৩ রানে তিন উইকেট নিয়েছেন। ৩৬ রানে দুই উইকেট নিয়েছেন আফিফ হোসেন ধ্রুব।

বিজ্ঞাপন

পরে জবাব দিতে নেমে ব্যাট হাতেও আবাহনীর হয়ে বড় অবদান রেখেছেন আফিফ। শুরুতেই নাইম শেখকে হারালেও অন্যপ্রান্তে ঝড় তুলেছিলেন আবাহনীর অপর ওপেনার মুনিম শাহরিয়ার। মুনিম ঝড় অবশ্য বড় হয়নি। তার ২৫ বলে ৩১ রান করে ফিরেছেন দলের ৩৫ রানের মাথায়। এরপর আবাহনীকে এগিয়ে নিয়েছেন ভারতের হয়ে টেস্ট খেলা হানুমা বিহারী ও জাকের আলি।

তৃতীয় উইকেটে ৯৮ রান তোলেন দুজন। এই দুজন অবশ্য ফিরেছেন কাছাকাছি সময়ে। তবে এরপর আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক হোসেন ও আফিফ হোসেন ধ্রুব দারুণ এক অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছেড়েছেন।

হানুমা বিহারী ৮০ বল খেলে ৭টি চারের সাহায্যে ৭৯ রান করেছেন। জাকের ৮৯ বলে ৩টি চারের সাহায্যে ৬০ রান করেছেন। অধিনায়ক মোসাদ্দেক ৩৭ বল খেলে ৪টি করে চার, ছয়ে অপরাজিত ৫২ রান করেন। আফিফ ৩৮ বল খেলে ৪৮ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন