বিজ্ঞাপন

বর্তমান সরকার শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছে: গোলাম দস্তগীর গাজী

April 9, 2022 | 6:30 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছে। যার ফলে ‌শিক্ষার্থীরা শিক্ষার সব ধরনের উপকরণ সহজে পেয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হচ্ছে।

বিজ্ঞাপন

শ‌নিবার (৯ এপ্রিল) দুপু‌রে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ভবনে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে মোবাইল বিতরণ কার্যক্রম উদ্বোধনকা‌লে মন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ রূপগঞ্জ উপ‌জেলা শাখার সহযোগিতায় এতিম, ভূমিহীন ও অসহায় পরিবারের শিক্ষার্থীদের এই সহায়তা দেওয়া হয়।

এ সময় উপ‌স্থিত ছি‌লেন- রূপসী সরকারি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সভাপ‌তি ফি‌রোজ ভুঁইয়া, আওয়ামী লীগ নেতা হা‌বিবুর রহমান হা‌বিব, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ, রূপগঞ্জ উপ‌জেলা শাখার সভাপতি মোহাম্মদ কবির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মমিনুল ইসলাম, সহসভাপতি আসাদুজ্জামান নূর, দফতর সম্পাদক আবে কাওসারসহ আরও অনেকে।

উল্লেখ্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ২০১০ সা‌লে রূপগঞ্জ উপ‌জেলার প্রত্যেক‌টি সরকারি প্রাথ‌মিক বিদ্যালয়‌কে এক‌টি ক‌রে মোবাইল সেট উপহার দেন এবং রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলা লী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী ২০১৭ সা‌লে তারা‌বো পৌরসভার প্রত্যোকটি সরকারি প্রাথ‌মিক বিদ্যালয়ের সব গরীব শিক্ষার্থী‌দের মা‌ঝে প্রতিমা‌সে এক হাজার টাকা ক‌রে উপবৃ‌ত্তি চালু ক‌রেন।

বিজ্ঞাপন

তাদের এই উদ্যোগ সারা রূপগঞ্জ উপ‌জেলায় ছ‌ড়িয়ে দেওয়ার জন্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর উৎসা‌হে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ, রূপগঞ্জ উপ‌জেলা শাখার সহযোগিতায় অলটারিয়থ বৃ‌ত্তির অর্থায়‌নে এখন সমগ্র রূপগঞ্জ উপ‌জেলায় প্রত্যেক‌টি সরকারি প্রাথ‌মিক ‌বিদ্যাল‌য়ে অধ্যয়নরত এতিম, ভূমিহীন ও অসহায় শিক্ষার্থীদের মাঝে প্রতিমা‌সে এক হাজার টাকা ক‌রে দেওয়া হ‌বে।

এখন থেকে রূপগঞ্জ উপজেলায় অলটারিয়থ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা মোবাইল ফোনের মাধ্যমে বৃত্তির টাকা পাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন