বিজ্ঞাপন

ডিএসইতে লেনদেন ১ বছরের মধ্যে সর্বনিম্ন

April 17, 2022 | 6:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে লেনদেন তলানিতে নেমেছে। সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ( ১৭ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪০০ কোটি টাকার নিচে নেমে এসেছে। এদিন ডিএসইতে ৩৯৩ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। যা এক বছরের মধ্যে সর্বনিম্ন। এর আগে, ২০২১ সালের ৫ এপ্রিল ডিএসইতে ২৩৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

বিজ্ঞাপন

রোববার ডিএসইতে ৩৭৯টি কোম্পানির ৯ কোটি ৬ লাখ ৪৯ হাজার ৭৯৫টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৫৮টির, কমেছে ২৮০টির এবং ৪১টির দাম অপরিবর্তিত রয়েছে। এদিন ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে ৬ হাজার ৫৫৪ পয়েন্টে নেমে আসে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে এক হাজার ৪৪২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে দুই হাজার ৪৩৫ পয়েন্টে অবস্থান করছে।

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ২৬২টি কোম্পানির ৫১ লাখ ৬১ হাজার ৪৮৫টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৫০টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দাম। দিন শেষে সিএসইর সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৬৪ পয়েন্ট কমে ১৯ হাজার ৩০২ পয়েন্টে নেমে আসে। এদিন সিএসইতে মাত্র ১৪ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন