বিজ্ঞাপন

প্রবাসগামী কর্মীদের জন্য বিমান-ভাড়া কমানোর সুপারিশ

April 17, 2022 | 7:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রবাসগামী কর্মীদের বিদেশ যাত্রার খরচ কমাতে বিমান ভাড়া কমানোর লক্ষ্যে বাংলাদেশ বিমানের সঙ্গে নিয়মিত আলোচনা অব্যাহত রাখার সুপারিশ করেছে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বিজ্ঞাপন

রোববার (১৭ এপ্রিল) একাদশ জাতীয় সংসদের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে কমিটির সদস্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, আয়েশা ফেরদাউস, পংকজ দেবনাথ এবং মো. সাদেক খান বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে মালয়েশিয়া, সৌদি আরব, বাহরাইন ও দক্ষিণ কোরিয়ার শ্রমবাজারের সবশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করে স্থায়ী কমিটি। এছাড়া সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বপূর্ণ অভিবাসন নিশ্চিত করতে বিদেশগামী বা প্রবাসী কর্মীদের ই-পাসপোর্ট সেবা দ্রুত ও জরুরিভিত্তিতে প্রদানের লক্ষ্যে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের কার্যক্রম এবং কোভিড-১৯ পরবর্তী পরিস্থিতিতে বৈশ্বিক শ্রমবাজারের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রবাসগামী কর্মীদের দক্ষতা উন্নয়নে নেওয়া কার্যক্রম নিয়ে আলোচনা করাহয়।

বিজ্ঞাপন

এছাড়া ইমিগ্রেশন ব্যবস্থা সহজ করাসহ ই-পাসপোর্টের বিদ্যমান সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুততম সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয় বৈঠকে। এক বছরের মধ্যে ফেরত প্রবাসীকর্মীদের জন্য পরীক্ষামূলকভাবে ইনস্যুরেন্স ব্যবস্থা চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করে কমিটি।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন