বিজ্ঞাপন

ভ্যানচালককে বেত্রাঘাত, সমালোচনার মুখে সিসিক মেয়র আরিফ

April 23, 2022 | 8:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিগারেট কোম্পানির এক ভ্যানচালককে প্রকাশ্যে বেত্রাঘাত করে ভাইরাল হয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। শনিবার (২৩ এপ্রিল) এই ঘটনার একটি ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা হচ্ছে। তবে এ ঘটনায় নীরব রয়েছেন মেয়র আরিফ। সন্ধ্যে পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

বিজ্ঞাপন

বিকেল থেকে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসছে। ছবিতে দেখা যায়, মেয়র আরিফ তার গাড়িতে বসে আছেন। হাতে একটি বেত (লাঠি)। আর তার ঠিক বামপাশে একটি ভ্যান। ভ্যানের সামনে এক তরুণ দু’হাত পেতে ধরে আছে আরিফের দিকে। ঘটনাটি বেলা পৌনে দুইটার নগরীর চৌহাট্টা এলাকার।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সিলেটের চৌহাট্টা থেকে জিন্দাবাজার হয়ে কোর্ট পয়েন্ট পর্যন্ত এলাকায় সবধরনের রিকশা, ভ্যান ও ঠেলাগাড়ি নিষিদ্ধ। ওই সময় নগরীর চৌহাট্টা এলাকায় মেয়র আরিফ তার গাড়ি নিয়ে যাচ্ছিলেন। এমন সময় সেখানে সিগারেট কোম্পানির একটি ভ্যান দেখতে পান তিনি। ভ্যানটি রাস্তার পাশে দাঁড় করিয়ে দোকানে দোকানে সিগারেট সরবরাহ করছিল এক তরুণ। মেয়র আরিফ ভ্যান দেখেই ক্ষুব্ধ হয়ে উঠেন। এবং ওই ভ্যানচালক তরুণ রুবেলকে ডেকে এনে হাতে বেত দিয়ে আঘাত করেন।

এদিকে, ওই সময় পথচারীদের ধারণ করা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ভাইরাল হয়ে যায়। এতে মেয়র আরিফুল হক চৌধুরীকে নিয়ে নানা সমালোচনা হয়। সিলেটের এক সমাজকর্মী বিনয় ভদ্র ফেসবুকে ওই ছবিটি শেয়ার দিয়েছেন। তার দেওয়া স্ট্যাটাসে নানা জন নানা মন্তব্য করছেন। স্ট্যাটাস শেয়ার দিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ লিখেছেন, ‘কাজটি সঠিক নয়।’ এতে আরও কয়েকজন একই ধরনের মন্তব্য করেন। এর বাইরেও অসংখ্য ফেসবুক আইডিতেও ওই ছবিটি শেয়ার হয়।

বিজ্ঞাপন

এই ঘটনার ব্যাপারে সন্ধ্যে পর্যন্ত মেয়র আরিফুল হক চৌধুরীর কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে ইদকে সামনে রেখে বিশেষ করে নগরীর জিন্দাবাজার, চৌহাট্টা, বন্দরবাজারসহ কয়েকটি এলাকায় যানজট নিরসনে মহানগর পুলিশ ও সিটি করপোরেশনের পক্ষ থেকে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। গত দু’দিন ধরে বিশেষ করে ভ্যান, রিকশা ও ঠেলাগাড়ি চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়।

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন