বিজ্ঞাপন

শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের চাপ

April 29, 2022 | 10:40 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: ইদুল ফিতরকে সামনে রেখে দক্ষিণবঙ্গগামী ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ দেখা গেছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাট এলাকায়।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকেই দেশের বিভিন স্থান থেকে প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে করে গন্তব্যে পৌঁছাতে শিমুলিয়া ঘাট এলাকায় এসে জড়ো হয় ঘরমুখো যাত্রীরা। এ সময় ঘাট এলাকায় পারাপারের জন্য প্রায় তিন শতাধিক যানবাহনকে অপেক্ষা করতে দেখা গেছে।

এদিক ফেরিতে গণপরিবহন পারাপার বন্ধ থাকায় লঞ্চ ও স্পিডবোট ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। যাত্রীরা মাইক্রোবাস, লেগুনা, মাটরসাইকেল করে শিমুলিয়াঘাটে আসে, এতে করে অনেকে ভোগান্তির শিকার হন। নৌরুপথে ১৫৩টি স্পিডবোট ও ৮৩টি লঞ্চ চলাচল করছে। ফেরির সংখ্যা কম থাকায় লঞ্চেই বেশি সংখ্যক যাত্রীপার হচ্ছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, আজ সকাল থেকে ৪ শতাধিক যানবাহন পার হয়েছে এবং কয়েক শতাধিক মোটরসাইকেল। এখন ফেরি ১০টি চলছে। ঘাট এলাকায় কোনো প্রাইভেট কার বা মাইক্রোবাস না থাকায় ঘাট এলাকায় অপেক্ষামান পণ্যবোঝাই পিকআপ পার হয়েছে। হয়তো বেলা শেষে যাত্রীদের চাপ বাড়তে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন