বিজ্ঞাপন

লঞ্চঘাটে ঢাকামুখী যাত্রীর ঢল নামবে শনিবার

May 6, 2022 | 12:46 pm

উজ্জল জিসান, সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ইদের দ্বিতীয় দিন থেকেই দেশের নৌরুটগুলোতে ঢাকামুখী মানুষের স্রোত লক্ষ্য করা গেছে। সময়ের সঙ্গে সঙ্গে তা বাড়ছে। ইদের পর আগামী রোববার পুরোপুরি কর্মব্যস্ত হয়ে উঠবেন সাধারণ মানুষজন। এ অবস্থায় বিআইডব্লিউটিসির কর্মকর্তারা ধারণা করছেন, শনিবার (৭ মে) সবচেয়ে বেশি মানুষ ঢাকায় ফিরবেন। এদিন লঞ্চঘাটগুলোতে উপচে পড়বে মানুষে ঢল।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ মে) সকালে লঞ্চ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। এদিন ঢাকার উদ্দেশে আসা যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেশিরভাগ বেসরকারি প্রতিষ্ঠান শনিবারই খুলে যাবে। এজন্য বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতরা শুক্রবারই ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন।

বরিশাল থেকে লঞ্চে ঢাকায় ফেরা যাত্রী লিপি বেগম সারাবাংলাকে বলেন, আমি আজকে আসলাম কিন্তু আমার সকল আত্মীয়-স্বজন আগামীকাল আসবেন ঢাকায়। আগামীকালের টিকিট না পেয়ে আজ এসেছি।

বিজ্ঞাপন

জাহিদুল ইসলাম সুনান বলেন, বরগুনা থেকে আসা লঞ্চের টিকিটে সংকট দেখা দিয়েছে, তাই একদিন আগেই আসলাম। আজ তেমন কোনো সমস্যা হয়নি। পরিবার নিয়ে ভালোভাবেই আসতে পেরেছি। দিনের লঞ্চেও অনেকে ঢাকায় আসছেন।

বিআইডব্লিউটিসির উপ-পরিচালক আমিনুল ইসলাম বলেন, এই মুহূর্তে ছোট-বড় মিলে প্রায় পাঁচশত লঞ্চ বিভিন্ন রুটে চলাচল করছে। এরমধ্যে ঢাকায় যাতায়াত করে অন্তত ৩০০ লঞ্চ। এসব লঞ্চে প্রতিদিন দুই লক্ষাধিক যাত্রীকে গন্তব্যে পৌঁছে দেওয়া হচ্ছে।

বরিশাল থেকে আসা লঞ্চ সুরভী-৭ এর সহকারী ম্যানেজার আব্দুল লতিফ খন্দকার বলেন, তার লঞ্চে আজ যাত্রী এসেছে কমপক্ষে ১২০০। আগামীকাল (৭ মে) আসবে অন্তত আড়াই থেকে তিন হাজার। এরইমধ্যে আগামীকালের সব টিকিট বিক্রি হয়ে গেছে। ছাদ ও অন্যান্য খোলা জায়গাতেও এখন বুকিং নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, আগামী রোববারের (৮ মে) টিকিটও এরইমধ্যে শেষ হয়ে গেছে। আগামী পুরো সপ্তাহ বিশেষ করে শনিবার ও রোববার যাত্রীদের উপচে পড়া ভিড় থাকবে।

সুন্দরবন-১০ এর সহকারী ম্যানেজার লিয়াকত আলী বলেন, শনিবার ও রোববারের সকল লঞ্চের টিকিট এরইমধ্যে শেষ হয়ে গেছে। এখন শুধু যাত্রার পালা। টিকিটের দাম বেশি রাখা হচ্ছে না। তিনি বলেন, এরকম যাত্রী সংখ্যা কয়েকদিন থাকবে। এবার অনেক মানুষ বাস বা মোটরসাইকেলে যাতায়াত করছে।

নৌ-পুলিশের এস আই শরিফুল ইসলাম বলেন, যাত্রীদের হয়রানি বন্ধে নৌ পুলিশের একটি দল সার্বক্ষণিক নজরদারি করছে। এছাড়া একটি ডুবুরি দল প্রস্তুত রয়েছে। কারও কোনো অভিযোগ পেলে তাৎক্ষণিক তা সমাধানের চেষ্টা করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজ/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন