বিজ্ঞাপন

নেত্রকোনায় কৃষকের স্বপ্ন আগুনে পুড়ে ছাই

May 10, 2022 | 8:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নেত্রকোনা: জেলার দুর্গাপুর উপজেলার সীমান্তবর্তী গ্রামের কৃষক হানিফ মিয়া। গাভী পালনে দিনবদলের স্বপ্ন দেখছিলেন তিনি। অগ্নিকাণ্ডে কৃষকের গোয়ালঘরসহ ৫টি গরু ও ৮টি ছাগল পুড়ে ছাই হয়। এ ঘটনায় অন্তত ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ মে) সরেজমিনে উপজেলার চন্ডিগড় ইউনিয়নের ফেচিয়া গ্রামে দেখা গেছে, হানিফের গোয়াল ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল সোমবার দিবাগত রাতে বাজার থেকে বাসায় ফিরে গোয়াল ঘরে ঢুকে গরুদের খাবার দেন হানিফ মিয়া। পরে তিনি রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। এরপর রাত সাড়ে ১২ টায় ছাগলের ডাক শুনে ঘর থেকে বাহির হয়ে হানিফ দেখতে পান তার গোয়ালঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা ঘরের চারিদিকে ছড়িয়ে পড়ে। হানিফের চিৎকারে আগুনের দৃশ্য দেখে ছুটে আসেন এলাকাবাসী। প্রায় ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা। ততক্ষণে গোয়াল ঘরে থাকা ৫টি গরু ও ৮টি ছাগল পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত কৃষক হানিফ মিয়া জানান, গোয়াল ঘরে অগ্নিকাণ্ডে ৫টি গরু, ৮টি ছাগল ও অন্যান্য জিনিসপত্রসহ ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। এগুলো তার বেঁচে থাকার একমাত্র সম্বল ছিল। আগুনে স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেল।

বিজ্ঞাপন

এ বিষয়ে উপজেলার চন্ডিগড় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলম সরকার বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।’

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন