বিজ্ঞাপন

রিয়ালকে ‘বুড়ো আঙুল’ দেখিয়ে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন এমবাপের

May 22, 2022 | 10:31 am

স্পোর্টস ডেস্ক

প্যারিস সেইন্ট জার্মেই সমর্থকরা ব্যাঙ্গ করার জন্য মাঝে মধ্যেই বলে থাকেন ‘কিলিয়ান এমবাপে স্প্যানিশ ভাষা শিখছেন যাতে করে তিনি স্প্যানিশ ভাষায় রিয়াল মাদ্রিদকে “না” বলতে পারে।’ ঠিক এমনটাই ঘটিয়েছেন কিলিয়ান এমবাপে। ২০২২/২৩ মৌসুমেই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন এমবাপে। সবকিছু চূড়ান্ত ছিল স্প্যানিশ দৈনিকগুলো ঘোষণা দিয়েছিল রিয়ালেই আসছেন কিলিয়ান এমবাপে। তবে শেষ পর্যন্ত রিয়ালকে ‘বুড়ো আঙুল’ দেখিয়ে পিএসজির সঙ্গে তিন বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন এমবাপে।

বিজ্ঞাপন

শনিবার (২১ মে) পিএসজির ঘরের মাঠে মেসের বিপক্ষে ম্যাচের আগে সমর্থকদের ২০২৫ লেখা জার্সি দেখান এমবাপে। এরপর ক্লাবটির ওয়েবসাইটে ঘোষণায় খবরটি নিশ্চিত করা হয় ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবটিতে থাকতে সম্মত হয়েছেন ফরাসি তারকা।

পিএসজির পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, ‘পিএসজি আনন্দের সঙ্গে ঘোষণা করছে কিলিয়ান এমবাপে ক্লাবের সঙ্গে তিন বছরের চুক্তি নবায়ন করেছেন। ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত নতুন চুক্তি করেছেন ফ্রান্সের এই স্ট্রাইকার।’

এমবাপে রিয়াল মাদ্রিদে যোগ না দিয়ে পিএসজিতেই থেকে যাচ্ছেন, এই গুঞ্জন বেশ আগেই শুরু হয়েছিল। ফ্রেঞ্চ ক্লাবটি লোভনীয় সব প্রস্তাব দিয়েছে এমবাপেকে। শুধু সই করার বোনাস হিসেবেই ৩০ কোটি ইউরো, আর বছরে ১৫ কোটি ইউরো বেতনের প্রস্তাব দেওয়ার খবর জানিয়েছে ইউরোপের সংবাদমাধ্যম।

বিজ্ঞাপন

বলেছিলেন, সিদ্ধান্ত হয়ে গেছে, জুনে জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার সময় জানাবেন সিদ্ধান্ত। তবে এরপর ঘটনা এগিয়েছে বেশ দ্রুত। তাই আগেভাগেই এসেছে দীর্ঘ প্রতীক্ষিত চূড়ান্ত সেই ঘোষণা। শেষ হয়েছে কিলিয়ান এমবাপের সম্ভাব্য দলবদল নিয়ে এক বছর ধরে চলা জল্পনা-কল্পনা, গুঞ্জন আর উড়ো খবরের পালা। আরও একবার ‘প্রিয় ক্লাব’ রিয়াল মাদ্রিদে যাওয়ার সব পথ মাড়িয়েও শেষ পর্যন্ত ঘরের ছেলে ঘরেই থাকার সিদ্ধান্ত নিলেন।

এমবাপেকে নিয়ে পিএসজি ও রিয়াল মাদ্রিদের দীর্ঘদিনের দ্বিমুখী লড়াইয়ে গত কয়েক সপ্তাহেই পট পরিবর্তন হয়েছে কয়েক দফা। সবশেষে শনিবার এর নাটকীয়তা পায় নতুন মাত্রা। দিনের শেষভাগ থেকে ইউরোপের গণমাধ্যমে আসতে শুরু করে এমবাপের সিদ্ধান্ত ‘বদলে যাওয়ার’ খবর।

সেটাই আনুষ্ঠানিক রূপ পেল বাংলাদেশ সময় শনিবার মাঝরাতে। পিএসজির দেওয়া সংক্ষিপ্ত ভিডিও বার্তায় এমবাপে জানালেন, প্যারিসেই থাকছেন তিনি।

বিজ্ঞাপন

পিএসজির সমর্থকদের ধন্যবাদ জানিয়ে এমবাপ্পে বলেছেন, ‘ফ্রান্স এবং বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে থাকা পিএসজির সমর্থকদের ধন্যবাদ। বিশেষ করে গত কয়েক মাসে যেভাবে আপনারা সমর্থন দিয়েছেন। আমরা পাশাপাশি পথ চলে প্যারিসে জাদু দেখাব।’

সংবাদমাধ্যম এর আগে জানিয়েছিল, রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে স্থানীয় সময় বিকালে ফোন করে ‘না’ বলে দেন এমবাপে।

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন