বিজ্ঞাপন

সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি, বাড়ি ফিরতে শুরু করেছেন মানুষ

May 26, 2022 | 5:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। গত তিন দিন সুনামগঞ্জ ও উজানে বৃষ্টি না হওয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় কিছুটা স্বস্তি ফিরেছে। তবে নিচু এলাকার মানুষের ঘরবাড়ি থেকে পানি নামলেও চলাচলের সড়কে পানি রয়েই গেছে।

বিজ্ঞাপন

বন্যা কবলিত মানুষরা বলেন, বন্যা তাদের ঘরবাড়ি তছনছ করে দিয়েছে। এতদিন আশ্রয়কেন্দ্রে ছিলেন। এখন বাড়ি ফিরছেন তারা। কিন্তু ঘরবাড়ির যে বেহাল দশা, তাতে এগুলোকে বাসযোগ্য করে নিতে তাদের অনেক কষ্ট হবে।

সরকারি হিসাব বলছে, বন্যায় সুনামগঞ্জ সদর, ছাতক, দোয়ারা বাজারসহ তিন উপজেলায় ৩৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। বেসরকারি হিসাবে ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা আরও বেশি।

বিজ্ঞাপন

বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জ সদর, ছাতক ও দোয়ারায় ৬৫ মেট্রিক টন চাল ও চার হাজার শুকনো খাবারের প্যাকেট দেওয়া হয়েছে। এরই মধ্যে বন্যা আক্রান্ত এলাকার ২০টি আশ্রয়কেন্দ্র থেকে দুর্গত মানুষজন বাড়ি ফিরতে শুরু করছেন বলে জানিয়েছেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম।

এদিকে, সুনামগঞ্জ জেলা শহরের সঙ্গে ছাতক ও তাহিরপুর উপজেলার যানচলাচল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। রোদ ওঠার সঙ্গে সঙ্গে সড়কেই ধান শুকাতে দেখা গেছে কৃষকদের।

বিজ্ঞাপন

সুনামগঞ্জের জেলা প্রশাসক বলেন, ক্ষতিগ্রস্ত মানুষের ঘরবাড়ি মেরামত করার জন্য ত্রাণ মন্ত্রণালয়ের কাছে টিন ও নগদ টাকা চাওয়া হয়েছে। আরও পাঁচ হাজার শুকনো খাবার প্যাকের দেওয়ারও অনুরোধ জানানো হয়েছে।

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন