বিজ্ঞাপন

জোনায়েদ সাকির উপরে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

June 8, 2022 | 2:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এবং গণঅধিকার পরিষদের নেতা রাশেদ খানের উপরে হামলার প্রতিবাদে সমাবেশ এবং বিক্ষোভ মিছিল করেছে গণতন্ত্র মঞ্চ।

বিজ্ঞাপন

বুধবার (৮ জুন) বেলা ১২টার দিকে রাজধানীর পল্টন মোড়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে গণতন্ত্র মঞ্চের নেতারা বিক্ষোভ মিছিল করে। সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরসহ গণতন্ত্র মঞ্চের শরিকদলগুলোর নেতারা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে নুরুল হক নূর বলেন, আমরা এখনো আনুষ্ঠানিকভাবে গণতন্ত্র মঞ্চের ঘোষণা দেইনি। এর আগেই সরকার ভয় পেয়ে হামলা শুরু করে দিয়েছে। তারা জানে এই গণতন্ত্র মঞ্চ তাদের ভিত নড়িয়ে দেবে।

ভয়ভীতি তৈরি করে এই সরকার ক্ষমতায় থাকতে চায় উল্লেখ করে নূর বলেন, এই সরকার প্রতিনিয়ত সহিংসতা করছে। ছাত্রলীগ যুবলীগ দিয়ে হামলা চালাচ্ছে, ভয়ভীতি দেখাচ্ছে। কিন্তু এভাবে বেশিদিন ক্ষমতায় থাকা যাবে না। শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে। আন্দোলনের মাধ্যমে জনগণকে সংগঠিত করে মসনদের পতন ঘটাব।

বিজ্ঞাপন

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকারের একটাই লক্ষ্য। জান যাবে কিন্তু ক্ষমতা ছাড়বে না। মানুষ আগুনে ডুবে মারা যাক, পানিতে ডুবে মারা যাক, ক্রসফায়ারে মেরে ফেলুক, শেখ হাসিনার কিছু যায় আসে না। চট্টগ্রামে এতগুলো মানুষ পুড়ে মারা গেল সরকারের কিছু যায় আসেনি।

তিনি বলেন, গণতন্ত্র মঞ্চের মাধ্যমে আন্দোলন গড়ে তোলা হবে। আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষণা দেওয়া হয়নি। কিন্তু আমাদের কার্যক্রম শুরু হয়েছে। আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই সরকারের ভিত নড়িয়ে দেওয়া হবে।

এর আগে মঙ্গলবার (৭ জুন) বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সামনে জোনায়েদ সাকি এবং অন্যান্যদের উপর হামলা হয়। সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোর আগুন ও বিস্ফোরণে দগ্ধ ও আহতদের দেখে সংবাদ সম্মেলন করে ফেরার সময়ই তাদের ওপর এই হামলা ঘটে।

বিজ্ঞাপন

আহতদের মধ্যে রয়েছেন— গণসংহতি আন্দোলনের চট্টগ্রামের সমন্বয়ক হাসান মারুফ রুমি ও সদস্য সচিব ফরহাদ জামান, ছাত্র ফেডারেশন চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক শ্রীধাম কুমার শীল, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ও জসীম উদ্দিন এবং সদস্য কামরুন নাহার ডলি। আহতরা সবাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

সারাবাংলা/এসএসএ/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহততাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে?— কাদেরকে রিজভীর প্রশ্নরাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন