বিজ্ঞাপন

পদ্মা সেতু উত্তর ও দক্ষিণ থানার উদ্বোধন

June 21, 2022 | 6:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পদ্মা সেতুর নিরাপত্তায় দুই পাড়ে নবনির্মিত দুই থানার যাত্রা শুরু হলো। সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পদ্মা সেতু (উত্তর) ও পদ্মা সেতু (দক্ষিণ) থানা দুইটির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে পুলিশ নির্মিত ১২০টি ঘর হস্তান্তর, ১২টি পুলিশ ব্যারাক, বাংলাদেশ পুলিশের ছয়টি নারী ব্যারাক ও অনলাইন জিডি কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ জুন) বিকেলে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদও বক্তব্য রাখেন।

পদ্মা সেতুর নিরাপত্তা নিশ্চিত করতে সেতুর দুই পাড়ে থানা দুইটি স্থাপন করা হয়েছে। এর জন্য সেতুর দুই প্রান্তের প্রবেশমুখে ৩৬ কোটি টাকা ব্যয়ে গড়ে তোলা হয়েছে চার তলা দুইটি থানা ভবন। পদ্মা সেতুর নিরাপত্তা ছাড়াও মুন্সীগঞ্জের লৌহজংয়ের মেদিনীমন্ডল ও কুমারভোগ ইউনিয়নের জনগণের জন্য সার্বিক নিরাপত্তায় থানা দুইটি কাজ করবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এরই মধ্যেই থানা দুইটিতে একজন করে ওসি, দু’জন করে এসআই, তিন জন করে এএসআই ও ২০ জন করে কনেস্টেবল নিয়োগ দেওয়া হয়েছে পুলিশ সদর দফতর থেকে। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে থানা দুইটির কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন।

বিজ্ঞাপন

সেতুর শরীয়তপুরের জাজিরা পয়েন্টে ‘পদ্মা দক্ষিণ থানার’ আওতায় থাকছে পূর্ব নাওডোবা ও পশ্চিম নাওডোবা ইউনিয়ন। আর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ‘পদ্মা উত্তর থানার’ আওতায় থাকছে মেদিনীমণ্ডল ও কুমারভোগ ইউনিয়ন। নতুন এই দুই থানা নিয়ে সারাদেশে মোট থানার সংখ্যা দাঁড়াল ৬৬৪টিতে।

অনুষ্ঠানে মাওয়া প্রান্তে পদ্মা সেতু উত্তর থানার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী, মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মিনাল কান্তি দাস, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানসহ অন্যরা। শরিয়তপুরের জাজিরায় পদ্মা সেতুর দক্ষিণ থানা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাষক, পুলিশ সুপারসহ অন্যরা।

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ সেতুটি রাজধানীর সঙ্গে দক্ষিণাঞ্চলের সরাসরি সড়ক যোগাযোগ স্থাপন করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন