বিজ্ঞাপন

দ্বিতীয় টেস্টে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

June 24, 2022 | 7:36 pm

স্পোর্টস ডেস্ক

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনস্ত দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগায় স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রথম টেস্টে বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। সেইন্ট লুসিয়া সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াচ্ছে শুক্রবার (২৪ জুন)। দ্বিতীয় টেস্টে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।

বিজ্ঞাপন

২০১৪ সালে সেপ্টেম্বরে সেন্ট লুসিয়াতেই সর্বশেষ টেস্ট ম্যাচটা খেলেছিলেন এনামুল হক বিজয়। সেই টেস্টে বাজে পারফর্মের পর আর সাদা পোশাকে সুযোগ মেলেনি। এরপরে সময় গড়িয়েছে অনেক। জাতীয় দলের সেটআপ থেকে ক্রমেই দূরে সরেছেন তিনি। অবশেষে দীর্ঘ আট বছর পর প্রত্যাবর্তনের রেকর্ড গড়ে আরও একবার টেস্টে সুযোগ মিলল তার। বিজয়ের সবর্শেষ খেলা টেস্ট থেকে এই টেস্টের বিরতি ঠিক ৭ বছর ৯ মাস ১১ দিন। দুই টেস্টের মধ্যে বিরতিতে বাংলাদেশের কোন ক্রিকেটারের রেকর্ড এটি।

সাবেক অধিনায়ক মুমিনুল হকের জায়গায় ডাক পেয়েছেন বিজয়। আর ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে পেসার শরিফুল ইসলামকে। আর এই টেস্টেই মোস্তাফিজুর রহমানের বদলে একাদশে জায়গা করে নিয়েছেন তিনি।

সিরিজ বাঁচানোর লক্ষ্যে এই টেস্ট জয়ের বিকল্প নেই বাংলাদেশের। আইসিসি টেস্ট চ্যাম্পিয়শিপের পয়েন্ট টেবিলে একদম তলানিতে অবস্থান বাংলাদেশের। ৯ ম্যাচ খেলে কেবল একটিতেই জয়ে এসেছে টাইগারদের। ওয়েস্ট ইন্ডিজ ৮ ম্যাচে তিন জয় নিয়ে আছে ছয়ে। বাংলাদেশের পয়েন্ট ১৬ আর উইন্ডিজের ৪২।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজ একাদশ

ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পেল, রেমন রেইফার, এঙ্ক্রুমাহ বোনার, জারমেই ব্ল্যাকউড, কাইল মায়ার্স, জশুয়া ডা সিলভা (উইকেটরক্ষক), আলজারি জোসেপ, কেমার রোচ, জেডন সিলস এবং অ্যান্ডারসন ফিলিপ।

বাংলাদেশ একাদশ

বিজ্ঞাপন

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ এবং ইবাদত হোসেন।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন