বিজ্ঞাপন

গুলিতে নিহত ব্যক্তির লাশ ‘বেওয়ারিশ’ হিসেবে মাটি চাপা

June 27, 2022 | 7:09 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙামাটি: রাজস্থলীতে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে নিহত অজ্ঞাত ব্যক্তিকে বেওয়ারিশ হিসেবে মাটি চাপা দিয়েছে রাঙামাটি পৌরসভা কর্তৃপক্ষ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছে।

বিজ্ঞাপন

রাজস্থলী থানা পুলিশ জানায়, গত শুক্রবার রাতে রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের ওগারী পাড়ার সেগুনবাগান এলাকায় দুর্বত্তদের ব্রাশফায়ারে অজ্ঞাত এক ব্যক্তি নিহত হন। এরপরের দিন গত শনিবার পুলিশ গুলিবিদ্ধ অজ্ঞাতনামা ওই ব্যক্তির লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশ স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে নিহত ব্যক্তির পরিচয় শনাক্তের চেষ্টা করলেও তার পরিচয় নিশ্চিত করতে পারেনি।

পরে লাশটি রাঙামাটি জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে রাঙামাটি পৌরসভার নিকট হস্তান্তর করার পর রোববার রাত ১২টার দিকে বেওয়ারিশ হিসেবে মাটি চাপা দেওয়া হয়েছে। এ হত্যাকাণ্ডের ঘটনায় রাজস্থলী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর-২।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু ছালেহ জানান, নিহত ব্যক্তির নাম পরিচয় নিশ্চিত না হওয়ায় রাঙামাটি পৌরসভাকে লাশ দেওয়ার পর বেওয়ারিশ হিসেবে মাটি চাপা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, গত ২১ জুন রাঙামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম বড়থলি ইউনিয়নে সাইজাম পাড়ায় দুর্বত্তদের গুলিতে ত্রিপুরা জনগোষ্ঠীর তিনজন নিহত ও দুই শিশু আহতের ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশন রাঙামাটি।

এক বিবৃতিতে সংগঠন বলছে, আহত দুই শিশু চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি নিহত ও আহত পরিবারকে আর্থিক অনুদানসহ চিকিৎসাধীন দুই শিশুর চিকিৎসার ব্যয় বহন করার জন্য সরকারের কাছে দাবি জানানো হয়েছে।

উল্লখ্য, গত মঙ্গলবার (২১ জুন) বিলাইছড়ি উপজেলার ৪নং বড়থলি ইউনিয়নে ২নং ওয়র্ডের সাইজাম পাড়া গ্রামে একদল দুর্বৃত্তদের অতর্কিতে ব্রাশফায়ার করলে তিনজন নিহত হন। এসময় দুই শিশু গুলিবিদ্ধ হয়ে আহত হয়। এ হত্যাকাণ্ডের ঘটনায় ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টকে (কেএনএফ) দায়ী করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন