বিজ্ঞাপন

ইদুল আজাহার প্রধান জামাত অনুষ্ঠিত

July 10, 2022 | 9:00 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে পবিত্র ইদুল আজাহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ জুলাই) সকাল ৮টায় রাজধানীর সুপ্রিমকোর্টের পাশে জাতীয় ইদগাহ মাঠে কোরবানির ইদের জামাত অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, ঢাকা উত্তর সিটি করপোরেশেনর মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ নানা পেশা ও বয়সের প্রায় লাখো মুসল্লি এই জামাতে অংশগ্রহণ করেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ নানা পেশা ও বয়সের প্রায় লাখো মুসল্লি এই জামাতে অংশগ্রহণ করেন।

তবে করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে দেশের প্রধান জামাতে অংশ নেননি রাষ্ট্রপতি আবদুল হামিদ। বঙ্গভবনের মসজিদে অনুষ্ঠিত জামাতে ইদের নামাজ আদায় করেন তিনি।

বিজ্ঞাপন

ইদের প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা মুফতি রুহুল আমিন। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে দোয়া মুনাজাত করেন তিনি। এছাড়া করোনা মহামারি থেকে মুক্তি চেয়ে দোয়া করা হয়।

এদিকে ইদের নামাজেকে কেন্দ্র করে জাতীয় ইদগাহ ময়দান ও আশপাশের এলাকায় নিরাপত্তায় তৎপর ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ইদগা মাঠে প্রবেশের মুখে র‌্যাব ও পুলিশকে কঠোর নজরদারি করতে দেখা যায়। জামাতে অংশ নিতে আসা মুসল্লিদের তিন জায়গায় তল্লাশি করার পরই ইদগাহে প্রবেশ করতে দেওয়া হয়।

এর আগে বোববার সকাল ৭টায় ইদের প্রথম জামাত হাজারো মুসল্লির অংশগ্রহণে বায়তুল মোকাররমে ইদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। দেশের এ জাতীয় মসজিদে সর্বমোট ৫টি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম জামাত পৌনে ১১টায় (১০টা ৪৫মিনিট) অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন