বিজ্ঞাপন

ছুটি শেষে শিক্ষার্থীদের পদচারণায় মুখর নোবিপ্রবি

July 24, 2022 | 7:48 pm

নোবিপ্রবি করেসপন্ডেন্ট

নোবিপ্রবি: ইদুল আজহার দীর্ঘ ছুটি কাটিয়ে ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা। চারপাশ মুখরিত হচ্ছে শিক্ষার্থীদের পদচারণায়। যেন প্রাণ ফিরে পেয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বিজ্ঞাপন

নিস্তব্ধ ১০১ একরের প্রতিটি প্রান্তরে বাড়ছে শিক্ষার্থীদের আনাগোনা। চিত্রিত হচ্ছে চিরচেনা প্রাণচঞ্চল রূপ। সহপাঠী, বন্ধু, জুনিয়র, সিনিয়রদের আড্ডায় পুরোনো চিত্র ফিরে এসেছে ক্যাম্পাসে। সারাদিনের ক্লাস, পরীক্ষা, সিটি, অ্যাসাইনমেন্ট, প্রেজেন্টেশন নিয়ে ফের ব্যস্ত শিক্ষার্থীরা।

শত ক্লান্তি-গ্লানি মুছে চায়ের কাপে গল্প,আড্ডা ও গানের সুরে মুখরিত হচ্ছে শান্তিনিকেতন। ক্রীড়াপ্রেমিরা বল নিয়ে ছুটছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠের দিকে। প্রাণ ফিরে পেয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশান্তি পার্ক, মনোসরনি, লন্ডন রোড, প্রেমবঞ্চিত রোড, হতাশার মোড়, গোলচত্বরসহ গুরুত্বপূর্ণ জায়গাগুলো।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. আশেকুর রহমান সারাবাংলাকে বলেন, ‘ছুটিতে বাড়িতে গিয়ে মা-বাবা, পরিবার-পরিজনের সঙ্গে ইদের আনন্দ ভাগাভাগি করার মজাই আলাদা। বাড়ি থেকে নোয়াখালীতে এসে প্রথম দিন মন খারাপ ছিল তবে ক্যাম্পাসে এসে সবাইকে দেখে অনেক ভালো লাগছে। বন্ধুদের সঙ্গে ইদের শুভেচ্ছা বিনিময় হচ্ছে। প্রিয় শিক্ষকদের সঙ্গে দেখা হচ্ছে।’

বিজ্ঞাপন

ইদের দীর্ঘ ছুটি শেষে গত বুধবার (১৯ জুলাই) খুলছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। গত ৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার ড. মুহাম্মদ আলমগীর সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জুলাইয়ের ৬ তারিখ থেকে জুলাইয়ের ১৯ তারিখ পর্যন্ত ক্লাসসমূহ এবং জুলাইয়ের ৭ তারিখ থেকে জুলাইয়ের ১৪ তারিখ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ ছুটি ঘোষণা করা হয়।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন