বিজ্ঞাপন

শ্রদ্ধা এবং ভালোবাসায় তারেক মাসুদ-মিশুক মুনীরকে স্মরণ

August 13, 2022 | 4:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: শ্রদ্ধা আর ভালোবাসায় সড়ক দুর্ঘটনায় নিহত প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরকে স্মরণ করেছে বিভিন্ন সংগঠন। জেলায় তাদের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, বৃক্ষরোপন, মানববন্ধন ও স্মৃতিচারণমূলক আলোচনা সভাসহ নানা কর্মসুচী পালিত হয়। এছাড়া এই কর্মসুচী থেকে ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া সড়কে রেল লাইন সংযোগের দাবি জানানো হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১৩ আগস্ট) সকাল সাড়ে ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকার দুর্ঘটনাস্থলের স্মৃতিস্তম্ভের পাশে যৌথভাবে মানিকগঞ্জ প্রেসক্লাব, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদ, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া রেল লাইন বাস্তাবায়ন আন্দোলন কমিটি ও বারসিক’সহ বিভিন্ন সংগঠনের ব্যানারে এসব কর্মসূচী পালন করা হয়। সংগঠনগুলোর নেতারা তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে, দুর্ঘটনাস্থলে নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন করেন তারা।

মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন— একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দীপক ঘোষ, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক বিপ্লব চক্রবর্তী, বারসিক’র জেলা সমন্বয়কারী বিমল রায়, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক রিপন আনসারী, প্রথম আলোর জেলা প্রতিনিধি আব্দুল মোমিন, ঘিওর প্রেসক্লাবের সাংবাদিক রাম প্রসাদ দিপু, রেইনবো থিয়েটারের প্রতিষ্ঠাতা গিনি আলম, বারসিক প্রতিনিধি সুবীর সরকার, বারসিক’র গবেষক নজরুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা নিহত তারেক মাসুদ-মিশুক মুনীরের দুর্ঘটনা কবলিত স্থানে তাদের স্মরণে একটি ভাস্কর্য নির্মাণ ও ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া সড়কে রেল লাইনের দাবি জানান। মানববন্ধন শেষে বানিয়াজুরী এলাকায় তারেক মাসুদ-মিশুক মুনীর স্মরণে স্মৃতিচারণমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রিপন আনসারীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন ইকবাল হোসেন কচি, অ্যাডভোকেট দিপক ঘোষ, বিমল রায়, গিনি আলম ও সাংবাদিক আব্দুর রাজ্জাক।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট সকালে ‘কাগুজের ফুল’ সিনেমার শুটিং স্পট দেখে জেলার শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকা ফিরছিলেন প্রখ্যাত চলচিত্র নির্মাতা তারেক মাসুদ, তার স্ত্রী ক্যাথরিন মাসুদ, বিশিষ্ঠ সাংবাদিক মিশুক মুনীরসহ ৯ জনের একটি দল। এর মধ্যে ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার জোকা নামক এলাকায় তাদের মাইক্রোবাসটি পৌঁছালে বিপরীতগামী চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহরে বাসের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় মাইক্রোস বাসটি দুমড়ে-মুচড়ে যায়। মাইক্রোবাসের ভেতরে থাকা তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ প্রডাকশন সহকারী ওয়াসিম, জামাল এবং চালক মুস্তাফিজুর রহমানসহ পাঁচজন নিহত হন। সেই দুর্ঘটনায় আহত হন তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিল্পী ঢালী আল মামুন ও তার স্ত্রী দেলোয়ারা বেগম জলি।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন