বিজ্ঞাপন

হাজারবার জন্মালেও রিয়ালের ঋণ শোধ করতে পারব না: ক্যাসেমিরো

August 20, 2022 | 4:22 pm

স্পোর্টস ডেস্ক

রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ ৯ বছরের সম্পর্ক চুকিয়ে এবার নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন ক্যাসেমিরো। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ৭২ মিলিয়ন ইউরোর চুক্তিতে একমতে পৌঁছেছে রিয়াল। শুক্রবার (১৯ আগস্ট) অফিসিয়াল বিবৃতিতে ক্যাসেমিরোর বিদায় নিশ্চিত করেছে রিয়াল। রিয়ালের ইতিহাসের অন্যতম সেরা এই মিডফিল্ডারের বিদায়ে আবেগঘন বার্তা দিয়েছেন সতীর্থরা। এবার ক্যাসেমিরো নিজেও রিয়াল মাদ্রিদকে বিদায়ী বার্তা দিলেন। হাজারবার জন্মালেও রিয়াল মাদ্রিদ তাকে যা দিয়েছে সেই ঋণ ক্যাসেমিরো শোধ করতে পারবেন না বলে লিখেছেন এই ব্রাজিলিয়ান।

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদের মধ্যমাঠকে (ক্রুস-ক্যাসেমিরো-মদ্রিচ) কিছু আগেই বারমুডা ট্রায়েঙ্গেল বলে আখ্যায়িত করেছেন কার্লো আনচেলোত্তি। কারণ সেখানে বল গেলে প্রতিপক্ষে আর খুঁজে পায় না। তবে সবকিছুরই একটা শেষ আছে। এবার ক্লাব ফুটবলের ইতিহাসের অন্যতম সেরা এই মধ্যমাঠ ত্রয়ীকে বিদায় জানাতে হচ্ছে ভক্ত সমর্থকদের। রিয়ালের হয়ে সদ্যই চ্যাম্পিয়নস লিগ, লা লিগা এবং উয়েফা সুপার কাপ জয়ের পর ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখাচ্ছেন কার্লোস হেনরিক ক্যাসেমিরো। রিয়ালের ৫টি চ্যাম্পিয়ন্স লিগ, ৩টি করে লা লিগা, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপসহ আরও অনেক সাফল্যে বড় অবদান এই ত্রয়ীর। দীর্ঘদিনের মধ্যমাঠের সঙ্গীকে হারিয়ে আবেগাপ্লুত টনি ক্রুস এবং লুকা মদ্রিচ। প্রিয় সতীর্থকে দিয়েছেন আবেগঘন বার্তা।

ক্যাসেমিরোকে ক্রুস-মদ্রিচের আবেগঘন বিদায়ী বার্তা

এরপর রিয়াল মাদ্রিদকে নিজের বিদায়ী বার্তা দিয়েছেন ক্যাসেমিরো।

বিজ্ঞাপন

তিনি লেখেন, ‘জীবনের সেরা অধ্যায়টা রিয়াল মাদ্রিদে কাটিয়েছি। যেটা আমার শ্রেষ্ঠ কল্পনা। আশা করছি আবারও একদিন নিজের এই ঘরে ফিরতে পারব। রিয়াল মাদ্রিদ আমাকে যা দিয়েছে হাজারবার জন্মালেও এই ঋণ আমি শোধ করতে পারব না। আজীবন…আলা মাদ্রিদ।’

রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ ৯ বছরের সম্পর্ক শেষ হলো ক্যাসেমিরোর। ৩০ বছর বয়সী এই ফুটবলারের জন্য ম্যানচেস্টার ইউনাইটেডকে গুনতে হচ্ছে ৭২ মিলিয়ন ইউরো (৬০ মিলিয়ন পাউন্ড) এবং সেই সঙ্গে বোনাস হিসেবে ১২ মিলিয়ন ইউরো (১০ মিলিয়ন পাউন্ড)।

ব্রাজিলের সাও পাওলো থেকে ২০১৩ সালে রিয়ালে যোগ দেন কাসেমিরো। সময়ের সঙ্গে দলের গুরুত্বপূর্ণ সদস্যদের একজন হয়ে ওঠেন তিনি। ক্লাবের অনেক সাফল্যের সাক্ষী এই মিডফিল্ডার। জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, তিনটি লা লিগা। রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২২২ ম্যাচ খেলে ২৪ গোল করেছেন কাসেমিরো।

বিজ্ঞাপন

জানা গেছে ইউনাইটেডের সঙ্গে এই চুক্তিতে চার বছর ওল্ড ট্রাফোর্ডে থাকবেন ক্যাসেমিরো আর এক বছর চুক্তি বৃদ্ধিও করতে পারবেন তিনি। সেখানে ক্যাসেমিরো প্রায় ১৮ মিলিয়নেরও বেশি বেতন পাবেন বছরে। যা রিয়াল মাদ্রিদের চেয়ে প্রায় ৭৫ শতাংশ বেশি। এছাড়া চ্যাম্পিয়নস লিগের খেলার টিকিট কাটতে পারলেই বাড়তে পারে তার বেতন।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন