বিজ্ঞাপন

মনোহরদীতে বিএনপি ও পুলিশ সংঘর্ষে আহত ১০

August 28, 2022 | 9:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নরসিংদী: মনোহরদীতে বিএনপি ও পুলিশ সংঘর্ষে পুলিশসহ ১০ জন আহত হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানা, রোববার (২৮ আগস্ট) উপজেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ ও আওয়ামী লীগের আগস্ট মাস উপলক্ষে শোকসভা ও মিলাদ মাহফিল ছিল বিভিন্ন স্থানে।

বিজ্ঞাপন

বিএনপির বিক্ষোভ মিছিলের নির্দিষ্ট জায়গা ছিল উপজেলার চালাকচর ইউনিয়নের হাফিজপুর উচ্চ বিদ্যালয় মাঠে, অপরদিকে দুই কিলোমিটার দূরে ইটাখোলা মঠখোলা মহাসড়কের হেতেমদীতে আওয়ামী লীগের মিলাদ ও দোয়া মাহফিল ছিল।

বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি সাবেক স্থানীয় এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল হেতেমদীর দিকে অগ্রসর হয়। মিছিলটি বাগবের পূর্ব পাশে উপস্থিত হলে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান ও সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহানের নেতৃত্ব আইনশৃঙ্খলা বাহিনী বিক্ষোভ কারীদের নির্ধারিত জায়গায় সমাবেশ করার জন্য অনুরোধ করেন এবং কোনপ্রকার আইনশৃঙ্খলা অবনতি না করার জন্য আহ্বান জানান।

বিক্ষোভকারীরা পুলিশের কথা না শুনে পুলিশের উপর হামলা চালায়। পরবর্তী আইনশৃঙ্খলা বাহিনী জানমাল নিরাপত্তার স্বার্থে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে এতে করে পুলিশসহ ১০ জন আহত হয়।

বিজ্ঞাপন

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান জানান, আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলে কর্মসূচি থাকায় আমরা সকাল থেকেই ছিলাম সক্রিয় যাতে করে আইনশৃঙ্খলা অবনতি না ঘটে। বিএনপি তাদের নির্দিষ্ট জায়গায় কর্মসূচি না করে আওয়ামী লীগের কর্মসূচির দিকে অগ্রসর হয়। তারা পুলিশের উপর আক্রমণ করে। তাদের ইটের আঘাতে আমাদের অনেক পুলিশ সদস্য আহত হয়। ঘটনার বিষয়ে আইনানুক ব্যবস্থা চলমান।

ঘটনার বিষয়ে মনোহরদী উপজেলা বিএনপি সদস্য সচিব আমিনুর রশিদ দোলনের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন