বিজ্ঞাপন

‘এমপির বাধা’ উপেক্ষা করে শোকসভা করল কালিয়া ছাত্রলীগ

August 31, 2022 | 10:36 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: স্থানীয় জাতীয় সংসদ সদস্যের বাধা উপেক্ষা করে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সব শহিদের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে শোকসভা ও শোকের‌্যালি করেছে কালিয়া উপজেলা ছাত্রলীগ।

বিজ্ঞাপন

বুধবার (৩১ আগস্ট) বিকেলে কালিয়া পৌর কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে এই শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে এই কর্মসূচি ঘোষণা করে কালিয়া উপজেলা ছাত্রলীগ। নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তির নির্দেশনায় পরে এই কর্মসূচিকে বানচাল করার উদ্দেশ্যে এবং প্রোগ্রামে সাধারণ মানুষকে আসতে বাধা দেয় তার নেতাকর্মীরা।

মঙ্গলবার (৩০ আগস্ট) স্থানীয় পৌর শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা করা হয়। এছাড়া এই প্রোগ্রামে না যাওয়ার জন্য স্থানীয় জনগণকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়েছে তারা।

বিজ্ঞাপন

পরে এই ঘটনায় আতঙ্ক ছড়ালেও কালিয়া উপজেলা ছাত্রলীগ সাহসিকতার সঙ্গে কেন্দ্রীয় ছাত্রলীগের প্রোগ্রাম বাস্তবায়নের নির্দেশ বাস্তবায়ন করেছে। পরবর্তীতে এই প্রোগ্রামে সব আতঙ্ক দূর হয়ে মিছিলে মিছিলে যোগ দিয়েছে ছাত্রলীগ ও আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক, যুবলীগ ও আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী। আর তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ প্রোগ্রামে জনতার ঢল নেমেছিল।

স্থানীয় ছাত্রলীগ ও আওয়ামী লীগ নেতাকর্মীরা বলছেন, শোকসভার আয়োজনে স্থানীয় সংসদ সদস্যের এভাবে বাধা দেয়া কোনোভাবে সমীচীন হয়নি। এটা মোশতাকের অনুসারীদের কাজ। তারা কোনভাবে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে না। স্থানীয় সংসদ সদস্য তিনি তার নেতাকর্মীদের সহযোগিতায় হামলা ও হুমকি দিয়ে এই প্রোগ্রাম বানচাল করতে চেয়েছিলেন, কিন্তু পারেননি। কালিয়া উপজেলা ছাত্রলীগ, পৌর শাখা ছাত্রলীগ ও সাধারণ আওয়ামী জনতা তা রুখে দিয়েছে।

বিজ্ঞাপন

শোক দিবসের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূঁইয়া। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বপ্নীল শিকদার (নীল)। বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নড়াগাতী থানা ছাত্রলীগের সভাপতি মঞ্জুরুল চৌধুরী, সাধারণ সম্পাদক মো. নাসিম শেখ, কালিয়া পৌর ছাত্রলীগের সভাপতি এম এম তানবীরুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাশ।

কালিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এফ এম সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. রাইসুল ইসলামের (পান্নু) সঞ্চালনায় এতে আরও উপস্থিত থেকে বক্তব্য রাখেন কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক কৃষ্ণ পদ ঘোষ, কালিয়া পৌরসভার মেয়র ওয়াহিদুজ্জামান হীরা, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সারোয়ার, সাবেক ছাত্রনেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট মেম্বার বাবু অসিত বরণ সাহা, সাবেক ছাত্রনেতা ও গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক এফ এম শাহীন, সাবেক ইউপি চেয়ারম্যান শামীম আহম্মেদ, নাজমুল হোসেন প্রিন্স।

উল্লেখ্য, নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তির বিরুদ্ধে এর আগে কালিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা পণ্ড, নেতাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও ফাঁকা গুলি ছোড়ার অভিযোগও রয়েছে। এ নিয়ে সংবাদ সম্মেলনও করেছে জেলা আওয়ামী লীগ। এবার তার বিরুদ্ধে ছাত্রলীগের শোক দিবসের প্রোগ্রামে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন