বিজ্ঞাপন

সেরা এয়ারলাইন্সের স্বীকৃতি পেল ইউএস-বাংলা

September 23, 2022 | 11:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রায় ৩ মাস ধরে নিয়মিত ভ্রমণকারীদের মতামত জরিপের মাধ্যমে বেস্ট ডোমেস্টিক এয়ারলাইন্সের ২০২২ এর স্বীকৃতি পেল বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ মনিটর আয়োজিত অনুষ্ঠানে বিজয়ী এয়ারলাইন্সগুলোর হাতে পুরস্কার তুলে দেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

এদিকে অনুষ্ঠানে এমিরেটস এয়ারলাইন্স অব দ্য ইয়ার ২০২২ নির্বাচিত হয়। আর কাতার এয়ারওয়েজ এবং এয়ার অ্যারাবিয়া যথাক্রমে সেরা কার্গো এয়ারলাইন্সের এবং সেরা বাজেট এয়ারলাইন্সের পুরস্কার লাভ করে।

বাংলাদেশে কার্যক্রম পরিচালিত বিভিন্ন দেশের এয়ারলাইন্সগুলোকে ১৩টি ক্যাটাগরিতে গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ ট্রফি দেওয়া হয়। এ বছর সর্বাধিকসংখ্যক ৫টি ক্যাটাগরিতে গোল্ড ট্রফি লাভ করেছে এমিরেটস, যার মধ্যে রয়েছে সেরা বিজনেস শ্রেণি, বিজনেস শ্রেণিতে সেরা খাবার, সেরা ইনফ্লাইট বিনোদনব্যবস্থা, সেরা দূরপাল্লার এয়ারলাইনস এবং সেরা এয়ারলাইনস।

বিজ্ঞাপন

অপরদিকে বিমান বাংলাদেশ ৩টি ক্যাটাগরিতে প্রথমবারের মতো গোল্ড ট্রফি লাভ করেছে। এর মধ্যে রয়েছে সেরা ইকোনমি শ্রেণি, ইকোনমি শ্রেণিতে সেরা খাবার এবং সেরা আঞ্চলিক এয়ারলাইন্স।

এদিকে সেরা কার্গো এয়ারলাইন্স ছাড়াও কাতার এয়ারওয়েজ এ বছর ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম ক্যাটাগরিতে গোল্ড ট্রফি অর্জন করে। সেরা বাজেট এয়ারলাইন্সের স্বীকৃতি পায় এয়ার অ্যারাবিয়া এবং অনটাইম পারফরম্যান্সের জন্য অভ্যন্তরীণ বিভাগে নভোএয়ারকে গোল্ড ট্রফি দেওয়া হয়।

একইসঙ্গে অনুষ্ঠানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল্লাহ আল মামুন বাংলাদেশ অ্যাভিয়েশন সেক্টরে অসামান্য অবদানের জন্য জুরিবোর্ডের বিশেষ বিবেচনায় এয়ারলাইন্সের উদ্যোক্তা ২০২২ সম্মাননা লাভ করেন।

বিজ্ঞাপন

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, অনলাইন ট্রাভেল এজেন্সি ট্রিপলাভারের হেড অব অপারেশনস নিশা তাসনীম, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান এবং এয়ারলাইন্স অব দ্য ইয়ার ২০২২ জুরিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

সারাবাংলা/এসজে/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন